• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েল ভুল করলে তেল আবিব এবং হাইফা গুঁড়িয়ে দেবে ইরান

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ মার্চ ২০২১, ১৭:৫৪

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্তজ বলেছিলেন, ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য সামরিক হামলার জন্য তেল আবিব তার পরিকল্পনা হালনাগাদ করছে।

ইসরায়েলের এমন কথার কড়া জবাব দিয়েছে ইরান।

দখলদার ইসরায়েলের শাসক গোষ্ঠী কোনো সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফ শহর গুঁড়িয়ে দেয়া হবে। বলেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি।

রোববার (৭ মার্চ) তিনি ইসরায়েলকে উদ্দেশ্য করে বলেন, অনেক সময় দেখা যায় তারা এমন কিছু বলে যা করা তাদের জন্য কঠিন। এসব হুমকি ধামকির মাধ্যমে তারা নিজেদের হতাশাগ্রস্ত বলে প্রমাণ করছে।

এদিকে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি বহু আগেই বছর ইহুদিবাদীদের কঠিন জবাব দিয়েছিলেন। তিনি বলেছিলেন ইসলায়েল আমাদের প্রধান শত্রু নয় এমনকি ইরানের সঙ্গে শত্রুতা বজায় রাখার নূন্যতম যোগ্যতাও তাদের নেই। ইহুদিবাদী শাষক গোষ্ঠী ভালো করেই জানে এবং তারা যদি না জেনে থাকে তাহলে তাদের অবশ্য জেনে রাখা উচিত যে তারা সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফা শহর মাটির সঙ্গে গুঁড়িয়ে দেয়া হবে।

জেনারেল হাতামি বলেন, তার দেশের সেনাবাহিনীর সর্বাধিনায়কের আদেশ অত্যন্ত সতর্কতার সঙ্গে কার্যকর করা হয়েছে এবং এটি একটি নীলকশায় রূপান্তরিত হয়েছে। সর্বোচ্চ নেতার সামান্য ইঙ্গিতেই তা বাস্তবায়ন করা হবে। তাইতো আমি তাদের উপদেশ দেবে যে তারা যেন কখনোই এমন ভুল না করে এমনকি মৌখিকভাবেও না।

এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
কোকা-কোলায় চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা 
X
Fresh