Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় জীবন বদলে গেলো লাদেন পুত্রের

ওমর বিন লাদেন

করোনাভাইরাসের এই লকডাউনে ঘরে বসে দারুণ এক উপায় খুঁজে নিয়েছিলেন ওসামা বিন লাদেনের ছেলে ওমর বিন লাদেন। ঘরে অলস সময় না কাটিয়ে পেইন্টিং শিখেছেন তিনি। এখন তিনি চিত্রকর। আঁকিবুঁকিতেই সময় কাটছে তার। চেহারায়ও এসেছে পরিবর্তন। এখন দেখতে অনেকটা লিওনার্দো দ্য ভিঞ্চির মতন।

আরও পড়ুন : ভারত থেকে তেঁতুলের বিচি আমদানি

আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের চতুর্থ ছেলে ওমর। বিয়ে করেছেন যুক্তরাজ্যের চিত্রকর জাইনাকে। বর্তমানে স্ত্রীকে নিয়ে ফ্রান্সে বসবাস করেন।

আঁকিবুঁকির বিদ্যাটা স্ত্রীর কাছ থেকে পেয়েছেন ওমর। যুক্তরাষ্ট্রভিত্তিক ভাইস নিউজের বরাতে আরব নিউজ লিখেছে, তার পেইন্টিংয়ে যুক্তরাষ্ট্রের বিষয়াদি স্পষ্ট। অথচ দেশটি কখনই যাননি তিনি।

আফগানিস্তানে ঘাঁটি গেড়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ‘জিহাদের’ ডাক দেন ওমরের বাবা ওসামা। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের টুইন টাওয়ারে হামলায় তাকে অভিযুক্ত করা হয়। ২০১১ সালে যুক্তরাষ্ট্রের কমান্ডো অভিযানে পাকিস্তানের অ্যাবোটাবাদে নিহত হন ওসামা।

আরও পড়ুন : বিয়ের প্রতিশ্রুতিতে অভিনেত্রীকে ধর্ষণ

এক সাক্ষাৎকারে ওমর বলেছিলেন, তার বাবার কারণে শৈশবে জেদ্দায় নিজেদের বাড়ি ছেড়ে সুদান, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানসহ একাধিক জায়গায় নানান মানসিক ধকলের মধ্য দিয়ে যেতে হয়েছে।

ওমর পরে তার বাবা ওসামাকে ছেড়ে আফগানিস্তান থেকে চলে আসেন। নিজের সেই সময়কার অভিজ্ঞতা একাধিকার তুলে ধরেছেন বিভিন্ন সাক্ষাৎকারে।

আরও পড়ুন : নাবালককে ‘ধর্ষণ’ করে গর্ভবতী হলেন তরুণী

এমকে

RTV Drama
RTVPLUS