• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্পের বিরুদ্ধে আরেকটি মামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২১, ১১:৩৭
Second lawsuit filed against Trump over Jan. 6 Capitol riot
সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেয়ার অভিযোগে এক ডেমোক্র্যাট কংগ্রেসম্যান এরিক সলওয়েল এ মামলা দায়ের করেছেন।

মামলায় ট্রাম্প ছাড়াও তার বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, তার আইনজীবী রুডি গিউলিয়ানিসহ এক রিপাবলিকান কংগ্রেসম্যান মো ব্রুকসকেও আসামি করা হয়েছে। গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকরা ক্যাপিটলে হামলা চালায়। এসব উগ্রবাদীদের হামলায় এক পুলিশসহ পাঁচজন নিহত হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, ওইদিন হোয়াইট হাউজের কাছে একটি মিছিলে বক্তব্য রাখছিলেন ট্রাম্প, ট্রাম্প জুনিয়র, রুডি ও ব্রুকস। ওই সমাবেশে জড়ো হওয়া ব্যক্তিরাই পরে ক্যাপিটলে হামলা চালানো হয়।

সলওয়েল বলেন, ট্রাম্প নির্বাচনে পরাজিত হয়ে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। নির্বাচনে কারচুপি হয়েছে বলে তিনি বার বার অভিযোগ করেন। শেষ পর্যন্ত নিজের সমর্থকদের ওয়াশিংটন ডিসিতে নামার আহ্বান জানান।

ডেমোক্র্যাট এই কংগ্রেসম্যান আরও বলেন, অভিযুক্তরা সমর্থকদের সংগঠিত ও প্ররোচিত করেছেন এবং উত্তেজনা ছড়িয়েছেন। ওই ঘটনায় হতাহত এবং ক্ষয়ক্ষতির ঘটনায় তারাই দায়ী। ৬ জানুয়ারি ক্যাপিটলে আটকে পড়া কংগ্রেসম্যানদের মধ্যে সলওয়েলও ছিলেন।

এর আগে গত মাসেও ট্রাম্পের বিরুদ্ধে এই ঘটনার জেরে একটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলাটি দায়ের করেন কংগ্রেসম্যান বেনি থম্পসন। তবে এই মামলাটিতে ট্রাম্প এবং রুডিকে আসামি করা হয়েছিল।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাভারে যুবকের মৃত্যু
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ, মানতে হবে যেসব সতর্কতা
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
X
Fresh