• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিক্ষোভের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলো মিয়ানমারে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২১, ১৯:৩৩
সংগৃহীত

মিয়ানমারে বিক্ষোভের মুখে বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। শুক্রবার (৫ মার্চ) গণতন্ত্র ফিরিয়ে আনার দাবিতে সাধারণ জনগণের বিক্ষোভের মধ্যেই হঠাৎ এ ঘটনা ঘটে। এ দিন মিয়ানমারের স্থানীয় সময় দেড়টার দিকে ইয়াঙ্গুনসহ বিভিন্ন এলাকায় ব্লাকআউট শুরু হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে পোস্ট করেন।

আরও পড়ুন : তিমির বমি বেচে কোটিপতি!

সংবাদমাধ্যম এএফপি, রয়টার্স ও দক্ষিণ এশিয়াভিত্তিক সংবাদমাধ্যম উইন জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহ করপোরেশনের সূত্রে বিদ্যুৎ ব্যবস্থার ত্রুটি থেকে এই ব্ল্যাকআউটের ঘটনা ঘটেছে। সন্ধ্যার দিকে সমস্যার সমাধান হবে। দেশটিতে যখন কিনা যোগাযোগ ব্যবস্থা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর কঠোর নিয়ন্ত্রণ ব্যবস্থা আরোপের চেষ্টা চলছে ঠিক তখনই বিদ্যুৎ বিচ্ছিন্নের খবর আসে।

আরও পড়ুন : ধর্ষককে বিয়ের প্রস্তাব, তোপের মুখে ভারতের প্রধান বিচারপতি

এদিকে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সেনাবাহিনী সরকারের বিরুদ্ধে বিক্ষোভরত জনগণের উপর আবারও গুলি চালিয়েছেন সামরিক সরকার। শুক্রবার মান্দালয় অঞ্চলে বিক্ষোভে গুলি চালালে এতে একজন নিহত হয়। এর আগে বুধবার জাতিসংঘ জানিয়েছে সামরিক জান্তার বিরুদ্ধে বিক্ষোভে একদিনেই পুলিশের গুলিতে অন্তত ৩৮ জন নিহত হয়েছেন।

আরও পড়ুন : স্বামীকে স্কুটিতে করে শ্বশুরবাড়ি গেলেন নতুন বউ!

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি দেশটিতে অং সান সূ চি সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গ্রেপ্তারের পর ক্ষমতা দখল করে নেয় সেনাবাহিনী। তারপর থেকেই দেশটিতে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিক্ষোভ করছে সাধারণ জনগণ।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
মিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
X
Fresh