logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

করোনা টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরই মৃত্যু

Maharashtra Man Dies Shortly After 2nd Vaccine Dose
সংগৃহীত

করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নেয়ার কিছুক্ষণের মধ্যেই এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভারতের মহারাষ্ট্রে এ ঘটনা ঘটেছে। খবর আনন্দবাজারের।

হাসপাতাল সূত্র জানিয়েছে, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম সুখদেব কিরদাত। তার বাড়ি ভিওয়ান্ডিতে। তিনি ছিলেন একজন চক্ষুরোগ বিশেষজ্ঞের গাড়ির চালক। মঙ্গলবার কোভিড টিকার দ্বিতীয় ডোজ দেয়ার ১৫ মিনিটের মধ্যেই হাসপাতালের অবজারভেশন রুমে জ্ঞান হারিয়ে ফেলেন সুখদেব।

প্রায় সঙ্গে সঙ্গেই ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয় দুই সন্তানের জনক সুখদেবকে। সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ঠিক কী কারণে সুখদেবের মৃত্যু হয়েছে সে ব্যাপারে তারা নিশ্চিত হতে পারেননি। ময়নাতদন্তের পরই মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে।

গত ২৮ জানুয়ারি সুখদেবকে কোভিড টিকার প্রথম ডোজ দেয়া হয়েছিল। হাসপাতালের চিকিৎসক কে আর খারাত বলেছেন, এক মাস আগে সুখদেবকে কোভিড টিকার প্রথম ডোজ দেয়া হয়েছিল। তখন কোনও সমস্যা হয়নি। দ্বিতীয় ডোজ দেয়ার আগেও তার সার্বিক শারীরিক পরীক্ষা হয়েছিল।

খারাত বলেন, দীর্ঘ দিন ধরেই উচ্চ রক্তচাপে ভুগছিলেন সুখদেব। তবে টিকার দ্বিতীয় ডোজ নেয়ার আগে সুখদেবের রক্তচাপ স্বাভাবিকই ছিল। পা একটু ঘামছিল। তবে সুখদেবের মৃত্যুর কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

RTV Drama
RTVPLUS