• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কাঠমান্ডু বিমানবন্দর রানওয়েতে চিতাবাঘ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ এপ্রিল ২০১৭, ১৮:৩৫

কাঠমান্ডু বিমানবন্দরের রানওয়ের কাছে চিতাবাঘ দেখা যাওয়ায় সোমবার প্রায় ৩০ মিনিট বন্ধ রাখা হয় দেশটির একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরটি।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্রের বরাতে হিন্দুস্তান টাইমস জানায়, বন্যপ্রাণী বিভাগ ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা ওই চিতাবাঘকে ধরতে তল্লাশি অভিযান চালাচ্ছেন। বাঘটি কোন ড্রেনের মধ্যে লুকিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। একজন পাইলট বাঘটি রানওয়েতে দেখতে পান।

বিমানবন্দরের কর্মকর্তা প্রেম নাথ ঠাকুর বলেন,‘ঘটনাটি জানার পর আমরা প্রায় আধা ঘন্টা বিমানবন্দর বন্ধ রাখি। তবে এখন পর্যন্ত বাঘটিকে খুঁজে পাওয়া যায়নি।’

কাঠমান্ডুর ত্রিভূবন বিমানবন্দরের পাশেই রয়েছে হিমালয় রেঞ্জের পাহাড়শ্রেণি ও ঘন বন সে সূত্রে কাঠমান্ডু শহর ও বিমানবন্দরে পথভোলা হিংস্র বন্যপ্রাণীর অনুপ্রবেশ নতুন কিছু নয়।

গেলো মাসেই ত্রিভুবন বিমান্দরের পাশের গোথাতার গ্রামে একটি চিতাবাঘ ধরে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

একটিমাত্র রানওয়ের এই বিমানবন্দররে বিভিন্ন পশুর কারণে প্রায় বিমান উড্ডয়ন-অবতরণে বিঘ্ন ঘটে। আকাশে বিমানের সঙ্গে পাখির সংঘর্ষ ঘটায় গেলো বছর ৯ যাত্রীসহ একটি প্লেন জরুরি অবতরণে বাধ্য হয়।

আর আগে ২০১২ সালে এ বিমানবন্দর থেকে উড্ডয়নের পর কিছুক্ষণের মধ্যে পাখির সঙ্গে সংঘর্ষের পর বিধ্বস্ত হয়েছিল উড়োজাহাজ। এতে নিহত হন ১৯ যাত্রী।

এপি/ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh