• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে জরুরি অবতরণ করলো ভারতীয় বিমান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১৬:০৬
Indian flight makes emergency landing in Pakistan
সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত থেকে ভারতগামী একটি বিমান পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করেছে। ওই বিমানটি শারজা থেকে উত্তরপ্রদেশের লখনউ যাচ্ছিল। তবে করাচির উপর দিয়ে যাওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগো’র এক যাত্রী।

আরও পড়ুনঃ ‘দুষ্টু আত্মা’ তাড়াতে ৯ বছরের শিশুকে পিটিয়ে হত্যা

মঙ্গলবার ভোরে ওই যাত্রী অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি করাচি বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। তবে বিমানেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা। পুলিশ জানিয়েছে, ওই যাত্রীর নাম হাবিবুর রহমান।

শারজা থেকে লখনউ যাওয়ার জন্য ইন্ডিগো’র একটি ফ্লাইটে উঠেছিলেন ৬৭ বছর বয়সী হাবিবুর। ভোর ৪টার দিকে বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি অসুস্থ বোধ করেন। এরপর অবতরণের জন্য তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন ওই বিমানের চালক।

আরও পড়ুন : আত্মহত্যার আগে আয়েশার ভিডিও বার্তা

ভোর সাড়ে ৫টার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। তবে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঝ আকাশেই হাবিবুরের মৃত্যু হয়েছে বলে জানান বিমানবন্দরের চিকিৎসকরা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে হাবিবুরের মরদেহ নিয়ে পাকিস্তান থেকে ভারতের উদ্দেশে রওনা দেয় বিমানটি।

সম্প্রতি শ্রীলঙ্কা সফরে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। প্রধানমন্ত্রী হিসেবে প্রথম শ্রীলঙ্কা সফরে যেত ভারতের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয় দিল্লি। মঙ্গলবারের ঘটনা ওই সৌজন্যতার অংশ বলে মনে করা হচ্ছে। এর আগে ২০১৯ সালে নরেন্দ্র মোদির বিমানকে আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়া থেকে বিরত ছিল পাকিস্তান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
X
Fresh