logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

‘দুষ্টু আত্মা’ তাড়াতে ৯ বছরের শিশুকে পিটিয়ে হত্যা

9 years old girl dies after being caned during exorcism in Sri Lanka
সংগৃহীত

নয় বছরের মেয়েকে একটি ‘দুষ্টু আত্মা’ ভর করেছে। তাই ঝাড়ফুঁক করে সেই আত্মা তাড়ানোর চেষ্টা করেন এক মা ও একজন তান্ত্রিক। পরে তান্ত্রিকের কথামতো দুষ্টু আত্মাকে তাড়াতে গিয়ে নিজের মেয়েকেই পিটিয়ে মারেন ওই মা।

এ ঘটনায় ওই শিশুর মা এবং ওই তান্ত্রিককে গ্রেপ্তার করেছে পুলিশ। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর প্রায় ৪০ কিলোমিটার উত্তরপূর্বে দেলগোদা নামের ছোট একটি শহরে এমন ঘটনা ঘটেছে। সোমবার অভিযুক্ত দুই নারীকে আদালতে হাজির করা হয়। তাদের ১২ মার্চ পর্যন্ত আটকে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

পুলিশের মুখপাত্র অজিত রোহানা বলেন, শিশুটির মায়ের মনে হয়েছে যে তার মেয়ের ওপর একটি দৈত্য ভর করেছে। এজন্য তার শরীর থেকে ওই দুষ্টু আত্মা বের করতে তান্ত্রিকের বাসায় নিয়ে যায় শিশুটির মা। ওই তান্ত্রিক প্রথমে শিশুটির গায়ে তেল দেয় এবং একটি বেত দিয়ে অনবরত পেটাতে থাকে বলে জানান রোহানা।

পরে শিশুটি জ্ঞান হারিয়ে ফেললে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। রোহানা বলেন, ওই তান্ত্রিক গত কয়েক মাস ধরে ওই এলাকায় এ ধরনের ঝাড়ফুঁকের মতো কর্মকাণ্ড চালাচ্ছিলেন। আর কেউ এ ধরনের নির্যাতনের শিকার হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এ ব্যাপারে মানুষজনকে সতর্ক থাকার ব্যাপারেও আহ্বান করেছেন পুলিশের এই মুখপাত্র। কেননা এ ধরনের ঝাড়ফুঁকের কারণে এর আরও অনেকের মৃত্যু হয়েছে।

RTV Drama
RTVPLUS