• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হোয়াইট হাউস ছাড়ার আগেই টিকা নিয়েছেন ট্রাম্প-মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১১:১৬
Trump-Melania was vaccinated before leaving the White House
হোয়াইট হাউস ছাড়ার আগেই টিকা নিয়েছেন ট্রাম্প-মেলানিয়া

হোয়াইট হাউসে থাকার সময় গত জানুয়ারিতেই করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সাবেক ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। সোমবার (১ মার্চ) ট্রাম্পের এক উপদেষ্টা এ তথ্য জানান। তবে ট্রাম্প কোন কোম্পানির টিকা গ্রহণ করেছেন তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

হোয়াইট হাউসে দায়িত্ব পালনের সময় করোনাভাইরাসের তীব্রতা খাটো করে দেখিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মতো বিষয়কে তিনি রীতিমতো তাচ্ছিল্য করেছেন। অথচ ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত ট্রাম্প প্রশাসন করোনার কোনো টিকা ব্যবহারের অনুমোদন দেয়নি।

তবে গত রোববার ফ্লোরিডার অরল্যান্ডোতে রিপাবলিকান পার্টির এক সম্মেলনে সমর্থকদের টিকা নেওয়ার উৎসাহ জোগান ট্রাম্প।
ফ্লোরিডার ওই সম্মেলনে ট্রাম্প বলেন, ভ্যাকসিন নেওয়ার মধ্যে কোনো সমস্যা নেই। প্রত্যেকেরই উচিত এই টিকা নেওয়া। টিকা নেওয়ার প্রতি তার এই উৎসাহ জোগানো এটিই প্রমাণ করে যে, তিনি করোনার ভয়াবহতা এতদিনে হলেও আঁচ করতে পেরেছেন।

২০২০ সালের ডিসেম্বরে হোয়াইট হাউসের এক কর্মকর্তার বরাত দিয়ে সিএনএনের সংবাদে বলা হয়, হোয়াইট হাউসে সবার জন্য করোনার টিকার সুপারিশ না করা পর্যন্ত নিজে তা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প। ওই সময় সেই কর্মকর্তা আরও জানান, ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া করোনা থেকে সুস্থ হওয়ায় শরীরে থাকা অ্যান্টিবডির সুবিধা নিচ্ছেন। তবে এখন তার অনেকটা গোপনে টিকা নেওয়ার কথা সামনে এলো। সূত্র: সিএনএন।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
‘সোনার চর’ হাউসফুল, উচ্ছ্বসিত হয়ে যা বললেন জায়েদ খান
গাজায় দুর্ভিক্ষ ‘আসন্ন’: হোয়াইট হাউস
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
X
Fresh