• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘সৌদি এপর্যন্ত হুতিদের ৫২৬টি ড্রোন এবং ৩৪৬টি ব্যালিস্টিক মিসাইলকে ভূপাতিত করেছে’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ১৭:০৯
Iranian generals control Houthi militia
সংগৃহীত

সৌদি আরব নেতৃত্বাধীন সামরিক জোটের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালিকি বলেছেন, বিশ্বের মধ্যে হুথি মিলিশিয়ারা একমাত্র সন্ত্রাসী গ্রুপ যাদের সামরিক সক্ষমতা রয়েছে। কারণ তারা ইরানের বিপ্লবী গার্ডের সহায়তা পাচ্ছে।

তিনি বলেন, আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা এ পর্যন্ত ৫২৬টি ড্রোন এবং ৩৪৬টি ব্যালিস্টিক মিসাইলকে ভূপাতিত করেছে। বিশ্বের আর কোনও দেশ এত বিপুল সংখ্যক ব্যালিস্টিক মিসাইল এবং ড্রোন ভূপাতিত করেনি।

আরও পড়ুন : গ্রিনকার্ড, ওয়ার্ক ভিসা খুলে দিলেন বাইডেন

জেনারেল আল-মালিকির বরাত দিয়ে আল আরাবিয়া জানিয়েছে, ইয়েমেনের রাজধানী সানার দখলে থাকা হুথি বিদ্রোহীরা ইরানি জেনারেলদের নির্দেশনায় হামলা চালায়। হুথিদের হামলা মোকাবিলায় জোটের সক্ষমতা রয়েছে বলেও জোরারোপ করেন জেনারেল আল-মালিকি।

তিনি বলেন, এই গ্রুপটি বেসামরিক ব্যক্তিদের টার্গেট করে থাকে। আমরা বেসামরিক ব্যক্তিদের ওপর হামলাকে সীমা লঙ্ঘন বলে মনে করি। মারিবে তাদের হামলায় ৩ হাজার হুথি বিদ্রোহী নিহত হয়েছে উল্লেখ করে এই সামরিক কর্মকর্তা বলেন, ব্যালিস্টিক মিসাইল এবং ড্রোন হামলা মনিটর করার সক্ষমতা আছে আমাদের।

আরও পড়ুন :

শনিবারও সৌদি আরবের আকাশসীমা হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা। ওইদিন দুই ঘণ্টার মধ্যে ছয়টি হুমকি ব্যর্থ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি আরব।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
শ্যামবাজারে লঞ্চের আগুন নিয়ন্ত্রণে 
নোয়াখালীর চৌমুহনী বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
নড়াইলে নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইক পুকুরে, নিহত ১
X
Fresh