• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে অনুমোদন পেল জনসনের টিকা

ৎআন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১০:২২
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে ফাইজার-বায়োএনটিক ও মডার্নার পর এবার যুক্তরাষ্ট্র অনুমোদন দিলো জনসন অ্যান্ড জনসনের টিকার। স্থানীয় সময় শনিবার (২৭ ফেব্রুয়ারি) দেশটির নিয়ন্ত্রক সংস্থা খাদ্য ও ওষুধ প্রশাসন এই টিকার অনুমোদন দেয়।

যুক্তরাষ্ট্র জরুরি প্রয়োজনে বিশ্বের প্রথম দেশ হিসেবে অনুমোদন করলো এই টিকার। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, আগামী জুন পর্যন্ত জনসন অ্যান্ড জনসন যুক্তরাষ্ট্রে ১০ কোটি টিকার ডোজ সরবরাহ করবে।

ইতোমধ্যে জরুরি টিকা হিসেবে যুক্তরাজ্য ৩ কোটি, ইউরোপীয় ইউনিয়ন ২০ কোটি, কানাডা ৩ কোটি ৮০ লাখ এবং কোভ্যাক্স ইনিশিয়েটিভ ৫০ কোটি ডোজ টিকার দিয়েছে জনসন অ্যান্ড জনসন টিকার।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ২৪ হাজার ৬৬৯ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ২ হাজার ৮২৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ পর্যন্ত টিকার আওতায় আনা হয়েছে ৭০ লাখ ২৮ হাজার মানুষকে। এছাড়া প্রতিদিন টিকা দেয়া হচ্ছে প্রায় ১০ লাখ ৩০ হাজার মানুষকে।

সূত্র : বিবিসি ও নিউ ইয়র্ক টাইমস


এসআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh