Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৯
আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৮

গরুর পেট থেকে বের হলো ৭১ কেজি প্লাস্টিক-দাতব

inside a stray cows stomach 71kg of plastic-metal
সংগৃহীত

দুর্ঘটনায় আহত হওয়া একটি গরুর অপারেশন করার পর পশু ডাক্তারদের চোখ কপালে। কেননা ওই গরুর পেট থেকে ৭১ কেজি প্লাস্টিক ও দাতব পদার্থ বের করা হয়েছে। এমন ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের গুরুগাঁওয়ের ফরিদাবাদে।

ডাক্তাররা জানিয়েছেন, অপারেশনের পর গরুর পেট থেকে প্লাস্টিকসহ সুই, কয়েন, কাঁচের টুকরা, স্ক্রু এবং পিন পাওয়া গেছে। গত কয়েক মাস ধরে বিভিন্ন জায়গায় বিচরণের সময় গরুটি এসব দ্রব্য খেয়েছে বলে মনে করছেন ডাক্তাররা।

সাত বছর বয়সী এই গরুর অপারেশন করেন তিন সদস্যের ডাক্তারদের একটি দল। সেই দলে ছিলেন ডা. অতুল মাওরিয়া। তিনি বলেন, সার্জারি সফল হয়েছে কিন্তু গরুটি এখনও বিপদ মুক্ত নয়। পরবর্তী ১০ দিন খুবই গুরুত্বপূর্ণ।

ফরিদাবাদে একটি গাড়ি গরুটি ধাক্কা দেয়ার পর সেটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দেবাশ্রয় পশু হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা দেখেন যে, গরুটি নিজের পেটে লাথি মারছে, অর্থাৎ তার পেটে ব্যথা করছে। এরপর এক্স-রে এবং আল্ট্রাসনো করার পর গরুর পেটের ভেতর এসব বস্তু দেখতে পান তারা।

ডা. মাওরিয়া বলেন, গরুর পেট থেকে এসব বস্তু বের করতে প্রায় চার ঘণ্টা লেগেছে। গরুর পেটের একটা বড় অংশ জুড়ে পলিথিনে ভরা ছিল। এর আগে এ ধরনের অপারেশন করা হয়েছে। তবে গরুর পেটে ৭১ কেজি বর্জ্র পাওয়াটা ভালো লক্ষণ নয়।

RTV Drama
RTVPLUS