• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফ্রান্সে মসজিদে বর্ণবাদী হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪৭
French mosque vandalized with Islamophobic graffiti
সংগৃহীত

ফ্রান্সে একটি নির্মাণাধীন মসজিদে বর্ণবাদী হামলার ঘটনা ঘটেছে। স্ট্রসবোর্গের ওই মসজিদের চারদিকে দেয়া বেড়ায় ইসলামোফোবিক কথাবার্তা লিখে দিয়েছে দুষ্কৃতিকারীরা। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ফ্রান্সের মুসলিম সংগঠনগুলো।

এইয়ুব সুলতান মসজিদে স্প্রে করে ‘ইসলামকে না বলুন, তোমাদের বাড়ি ফিরে যাও’ এমন কথা লেখা হয়েছে। এই মসজিদটির নির্মাণকাজ শেষ হলে এটি হবে ইউরোপের সবচেয়ে বড় মসজিদ। এই মসজিদটির নির্মাণকাজ দেখভাল করছে মিলি গোরাস ইসলামিক কনফেডারেশন (সিআইএমজি)।

এ ধরনের ইসলামোফোবিক হামলা এবং বর্ণবাদী বার্তার পর এক ভিডিও বিবৃতিতে হতাশা প্রকাশ করেছে সিআইএমজি। নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা এক টুইটে তারা জানায়, কোনও কিছুর ক্ষতি হয়নি কিন্তু প্রতীকী বিষয়টি খুবই জোরালো।

সিআইএমজি বলছে, ফ্রান্স আজ যে ক্ষতিকারক আবহাওয়ার মধ্য দিয়ে যাচ্ছে এই ঘটনা তার প্রতিফলন। প্রকৃতপক্ষে মুসলমানদের লক্ষ্য করে করা মন্তব্যকে ছোট করে দেখানো হয় মিডিয়া ডিসকোর্সে।

স্ট্রসবোর্গের সরকারি আইনজীবীর অফিস জানিয়েছে, ২১ বছর বয়সী এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সে এই গ্রাফিটির কথা স্বীকার করেছে। তবে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে ফরাসি দৈনিক ডিএনএ। তাই এই হামলার পেছনে কি উদ্দেশ্য ছিল তা জানা যায়নি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
গ্রুপ অব ডেথে ইতালি-ফ্রান্স-বেলজিয়াম
X
Fresh