ড্রাগ মাফিয়া এল চাপোর স্ত্রী গ্রেপ্তার

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:২০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

মেক্সিকোর কুখ্যাত মাদক মাফিয়া এল চাপোর স্ত্রী এমা কোরোনেল আইপুরোকে গ্রেপ্তার করা হয়েছে। আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে সোমবার ভার্জিনিয়ার ডালেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার এমাকে আদালতে তোলা হতে পারে।

মার্কিন বিচার বিভাগ সূত্রে জানা গেছে, এমার বিরুদ্ধে ১ কিলোগ্রাম হেরোইন, ৫ কেজি বা তার বেশি কোকেইন, ১ হাজার কেজি গাঁজা এবং ৫০০ গ্রামের বেশি মেথামফেটামাইনস পাচারের অভিযোগ উঠেছে। বিচার বিভাগ বলছে, ২০১৪ থেকে ২০১৭ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত এমা আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে জড়িয়ে ছিলেন।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই’র ধারণা মেক্সিকোর জেলে থাকাকালীন এল চাপোর কাছ থেকে সব তথ্য নিয়ে মাদক পাচার করতেন এমা। সরকারি আইনজীবীদের দাবি, ২০১৫ সালে এল চাপোকে মেক্সিকোর জেল থেকে পালাতেও সাহায্য করেছিলেন এমা।

২০১৬ সালে এল চাপো যখন আবারও গ্রেপ্তার হন তখন এমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছিল। এল চাপোকে নিয়ে এমা পালানোর পরিকল্পনা করছিলেন বলেও জানিয়েছে এফবিআই। তার পরই নিউইয়র্কের জেলে সরিয়ে আনা হয় এল চাপোকে। তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।