logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৬
আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৫

কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানের সংসদ সদস্য

Pakistani MP Maulana Salahuddin marries 14-year-old girl
সংগৃহীত

পাকিস্তানের একজন সংসদ সদস্য ১৪ বছর বয়সী এক কিশোরীকে বিয়ে করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার পর জামিয়াত উলেমা-ই-ইসলামর নেতা মওলানা সালাহউদ্দিন আইয়ুবির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পাকিস্তানের পুলিশ। খবর টাইমস নাউ নিউজের।

সূত্র জানিয়েছে, ওই কিশোরীর জন্ম তারিখ ২০০৬ সালের ২৮ আগস্ট। একটি সরকারি স্কুলে পড়াশোনা করছিল ওই কিশোরী। এই ১৪ বছরের কিশোরীকেই বিয়ে করছেন প্রায় ৬০ বছরের আইয়ুবি। বিষয়টি নারী এবং শিশু অধিকার বিষয়ক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নজরে আসলে তারা পুলিশের দ্বারস্থ হয়।

চিত্রাল পুলিশ স্টেশনের হাউজ অফিসার (এসএইচও) ইন্সপেক্টর সাজিদ আহমেদ বলেছেন, কিছুদিন আগে এই সাংসদের বিরুদ্ধে এক কিশোরী বিয়ে করার অভিযোগ তোলে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। অভিযোগের পরপরই তৎক্ষণাৎ পদক্ষেপ নেয় পুলিশ।

আরও পড়ুন :

পুলিশ দ্রুত ওই কিশোরীর বাড়িতে পৌঁছায়। তার বাবা এবং পরিবারকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। যদিও তার পরিবারের দাবি, ওই কিশোরীর এখনও বিয়ে হয়নি। এই মর্মে একটি মুচলেকাও দিয়েছে কিশোরীর পরিবার।

প্রসঙ্গত, পাকিস্তানে মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স হচ্ছে ১৬ বছর। এই নিয়ম ভঙ্গ করে মেয়েদের বিয়ে দিলে পরিবারকেও শাস্তি দেয়ার আইন রয়েছে। এ বিষয়ে অবগত একটি সূত্র বলছে, আইয়ুবির সঙ্গে ওই কিশোরীর বিয়ে ঠিকই হয়েছে। কিন্তু মেয়ের বয়স ১৬ বছর হলে তখনও তাকে স্বামীর ঘরে পাঠানো হবে।

RTV Drama
RTVPLUS