logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০১
আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৮

২৩ ক্যারেট স্বর্ণের বিরিয়ানি!

World’s most expensive biryani comes with edible 23-carat gold
সংগৃহীত

বিরিয়ানির নাম শুনলেই জিভে পানি এসে যায়। ছোট-বড় সবারই পছন্দের খাবার বিরিয়ানি। কয়েকশ’ বছর ধরে ভোজনরসিকদের এই খাবারটি এখনও সবার কাছে জনপ্রিয়। তবে এই জনপ্রিয় খাবারকে একটু ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করতে ব্যতিক্রমী এক আয়োজন করেছে দুবাইয়ের একটি রেস্টুরেন্ট।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি রেস্টুরেন্ট জনপ্রিয় এই খাবারটিকে বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি হিসেবে উপস্থাপনের পরিকল্পনা করে। আর তাই প্রচলিত মশলার পাশাপাশি স্বর্ণ জুড়ে দিয়েছে তারা। তবে ২৩ ক্যারেটের এই স্বর্ণ অবশ্য খাবারযোগ্য।

প্রতিষ্ঠাবার্ষিকীকে বিশেষভাবে উদযাপন করতে বম্বে বরো এই রয়েল গোল্ড বিরিয়ানি নিয়ে হাজির হয়েছে। এই দোকানটি দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টারে (ডিআইএফসি) অবস্থিত। ব্রিটিশ আমলের বাংলোর অনুকরণে এই দোকানের ইন্টেরিয়ার সাজানো হয়েছে।

আরও পড়ুন :

বিরিয়ানির অর্ডার করা ব্যক্তিদের সামনে বড় একটি প্লেট দেয়া হয়েছে। যেখানে প্লেটের বিভিন্ন অংশে বিভিন্ন ধরনের চালের তৈরি বিরিয়ানি রয়েছে। ভাতের সঙ্গে যে আইটেম দেয়া হয়েছে সেগুলোর স্বর্ণের তৈরি ফয়েল দিয়ে মোড়ানো।

বিরিয়ানিতে চার ধরনের চাল ব্যবহার করা হয়েছে। ভারতের বিভিন্ন অংশে বিরিয়ানির জন্য যে চাল পাওয়া যায়, সেই চার ধরনের চালই এখানে ব্যবহার করা হয়েছে। জিভে জল এনে দেয়া, বিশ্বের সবচেয়ে দামি এই বিরিয়ানি খেতে চাইলে দাম পড়বে এক হাজার দিরহাম (প্রায় ২৩ হাজার টাকা)।

RTV Drama
RTVPLUS