মালয়েশিয়ার মাহশা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি বশির পুনরায় ভিপি নির্বাচিত

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২১, ২৩:৩৩

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি
বশির ইবনে জাফর

মালয়েশিয়ার স্বনামধন্য মাহশা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ভিপি পদে পুন নির্বাচিত হয়েছেন বাংলাদেশী শিক্ষার্থী বশির ইবনে জাফর।

পাঁচজন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৮১৩ ভোট পেয়ে এক বছরের জন্য নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়ান নাগরিক এমবিবিএস শিক্ষার্থী মেনালি পেয়েছেন ৪০৭ ভোট।

বিশ্ববিদ্যালয়টির সকল স্তরের শিক্ষার্থীদের নিয়ে গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া নির্বাচনের প্রথম ও দ্বিতীয় দফা ভোট শেষে সোমবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা আড়াইটায় ইলেকটোরাল কমিটি কর্তৃক এ ফলাফল প্রকাশিত হয়।

এর আগে গত ২৩ ডিসেম্বর ফলাফল প্রকাশ করার কথা থাকলেও সিনেটের অনুমোদন না পাওয়ায় ইলেকটোরাল কমিটি তা প্রকাশের জন্য ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করে।

দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে। গতবছর এ নির্বাচনে আটজন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি এ বিশ্ববিদ্যালয়টির ভিপি হওয়ার গৌরব অর্জন করেন।

এমআর/