logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

শর্তসাপেক্ষে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলো কুয়েত

সংগৃহীত

কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালক (ডিজিসিএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে থাকা ৩৫টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া হলো। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) গালফ নিউজের এক প্রতিবেদন থেকে নিশ্চিত হওয়া গেছে এ বিষয়ে।

এদিকে ডিজিসিএ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নিষেধাজ্ঞায় থাকা ৩৫ দেশের নাগরিকরা এখন থেকে সরাসরি কুয়েত ভ্রমণ করতে পারবেন। এক্ষেত্রে তাদের কুয়েত আসার পর নিজ দায়িত্বে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকা আবশ্যিক। ভ্রমণকারীদের জন্য হোটেলের ভাড়াও নির্ধারণ করে দেয়া হয়েছে। তবে দেশটিতে আসা শিক্ষার্থী, চিকিৎসা নিতে যাওয়া যাত্রী, ১৮ বছরের কম বয়সী এবং কূটনৈতিক সফরকারীরা এই নির্দেশনার অন্তর্ভুক্ত নয়।

এছাড়াও বলা হয়েছে, কুয়েতে পৌঁছানোর পরই সকল যাত্রীকে তাদের হোটেল ভাড়া নেয়ার প্রমাণ দেখাতে হবে এবং ‘কুয়েত মুসাফির আবেদনপত্র’-এ নিবন্ধন করতে হবে।

কুয়েত সরকার ভ্রমণ নিষেধাজ্ঞার ঘোষণা দেয়ার পর ৩১টি দেশ এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হয়। পরে আগস্টে আফগানিস্তানকে যুক্ত করা হয় এবং এর কিছুদিন পর আবার সেপ্টেম্বরে ফ্রান্স ও আর্জেন্টিনার ওপর নিষেধাজ্ঞা পড়ে। অন্যদিকে সিঙ্গাপুরকে এই তালিকা থেকে সরানো হয়। তালিকায় সর্বশেষ যুক্ত হয় যুক্তরাষ্ট্র।

এসআর/

RTV Drama
RTVPLUS