• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সৌদি সেনাবাহিনীতে এখন নিয়োগ পাবেন নারীরাও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৯
Women will now also be recruited into the Saudi army
সৌদি সেনাবাহিনীতে এখন নিয়োগ পাবেন নারীরাও

সৌদি আরবে পুরুষের পাশাপাশি এখন থেকে নারীরাও সেনাবাহিনীতে চাকরির আবেদন করতে পারবেন। রোববার শুরু হওয়া একটি সমন্বিত নিয়োগ পোর্টালে সশস্ত্র বাহিনীর জন্য বিজ্ঞপ্তিতে নারী ও পুরুষের জন্য আবেদন করার সুযোগ রয়েছে। এমন খবর দিয়েছে সৌদি সরকারি পত্রিকা আরব নিউজ।

সৌদি আরবের সেনাবাহিনী, রাজকীয় সৌদি আকাশ প্রতিরক্ষা বাহিনী, রাজকীয় সৌদি নৌবাহিনী, রাজকীয় সৌদি কৌশলগত ক্ষেপণাস্ত্র বাহিনী ও সশস্ত্র বাহিনীর মেডিকেল সার্ভিসে সৈনিক থেকে সার্জেন্ট পদমর্যাদায় লোক নেওয়া হবে। সব আবেদনকারীকে নির্দিষ্ট শর্তানুসারে নিয়োগ প্রক্রিয়ায় উত্তীর্ণ হতে হবে। এছাড়া তাকে শারীরিকভাবে সুস্থ এবং নির্ঞ্ঝাট কাগজপত্র থাকতে হবে। তবে নারীদের ক্ষেত্রে আলাদা কিছু মানদণ্ড দেওয়া হয়েছে।

নারী আবেদনকারীদের অবশ্যই ২১ ও ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। আর উচ্চতা থাকতে হবে ১৫৫ সেন্টিমিটার। তারা কোনো সরকারি কর্মকর্তা হতে পারবেন না। তবে অবিবাহিত ও সৌদি নাগরিকরাই শুধু এতে আবেদন করতে পারবেন।

পরিচালন সিস্টেম বিশেষজ্ঞ হালাহ আল-ইয়ানাবাউই বলেন, আরব দেশগুলোতে গত ত্রিশ বছর ধরে সেনাবাহিনীতে নারীদের নিয়োগ দেওয়ার বিষয়টি বিতর্কিত ছিল। কিন্তু বাদশাহ সালমানের রূপকল্পে নারীদের সব ক্ষেত্রে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতাও চাইতেন নারীরা এগিয়ে থাকুক : প্রধানমন্ত্রী
কুমড়া বড়ি তৈরি করে সংসার চালান ব্রাহ্মনডাঙার নারীরা
পুরুষদের তুলনায় বাংলাদেশি নারীরা বেশি একা
X
Fresh