• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পুলিশের ওপর কফ মারায় চার মাসের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১
Danish man jailed for four months for coughing on cop and shouting corona
সংগৃহীত

দুজন পুলিশ সদস্যের গায়ে কফ মারা এবং ‘করোনা’ বলে চিৎকার করার ঘটনায় এক ব্যক্তিকে চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার ডেনমার্কে এমন ঘটনা ঘটেছে।

ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে ‘সহিংসতা চেষ্টার’ অভিযোগ প্রমাণিত হওয়ায় ডেনমার্কের সুপ্রিম কোর্ট এই সাজা দেন।

সাজাপ্রাপ্ত ওই ব্যক্তির বয়স ২০ বছর। তিনি একটি জন্মদিনের পার্টি থেকে গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। রুটিন চেকের অংশ হিসেবে পুলিশ তাকে আটকায়।

গত ২৯ মার্চ এমন ঘটনা ঘটেছে। পুলিশ গাড়ি থামানোর পর ওই ব্যক্তি ‘করোনা’ বলে চিৎকার করে এবং পুলিশ কর্মকর্তার শরীরে ৫০ সেন্টিমিটার দূরে কফ ফেলেন।

ওই ব্যক্তি দাবি করেন যে, তিনি মদ্যপ ছিলেন। কিন্তু তার এমন আচরণের কারণে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে অবশ্য ওই ব্যক্তির করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

প্রথমে ওই ব্যক্তিকে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছিল। পরে সুপ্রিম কোর্ট সেই সাজা বাড়িয়ে চার মাস করে। আদালত ওই ব্যক্তির বিরুদ্ধে সহিংসতা এবং শারীরিক লাঞ্ছনার অভিযোগ আনে।

সপ্তাহে দুইবার করোনার পরীক্ষা করতে রাজি থাকলে বিভিন্ন ব্যবসায়িক কর্মকাণ্ড খুলে দেয়া হতে পারে বলে জানিয়েছে ডেনমার্কের কর্তৃপক্ষ।

আরও পড়ুন: রাজকুমারী বন্দী নয়, বাড়িতেই যত্নে রাখা হয়েছে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
X
Fresh