• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারে পুলিশের গুলিতে আহত বিক্ষোভকারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

মিয়ানমারে সামরিক সরকারের অপসারণের দাবিতে বিক্ষোভে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে আহত এক তরুণীর মৃত্যু হয়েছে। গত সপ্তাহের শুরুর দিকে রাজধানীর নেপিডোতে বিক্ষোভের সময় পুলিশ গুলি করলে তা মাথায় লাগে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যম সিএনএন-এর এক প্রতিবেদনে নিশ্চিত করা হয়েছে বিষয়টি।

মিয়া থট থট খিয়াং নামের ২০ বছর বয়সী ওই তরুণীর মৃত্যু নিয়ে মানবাধিকার সংস্থাগুলো বলছে, মাথায় গুলি লাগার পর আহত হয়েছিলেন তিনি। গণতন্ত্র সরকারকে হটিয়ে সেনাবাহিনীর ক্ষমতা দখলের পর জনগণ গণতন্ত্র ফিরিয়ে আনতে বিক্ষোভ শুরু করলে ধরপাকড় শুরু হয়। আর এই ধরপাকড়ে এই প্রথম কোনও মৃত্যুর খবর আসলো। শুক্রবার বেলা ১১টায় ওই তরুণীর মৃত্যুর খবরটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া হয়েছে।

মিয়ানমারের সামরিক বাহিনীর মুখপাত্র ও তথ্যমন্ত্রী জ মিন টুন চলতি সপ্তাহেই ওই তরুণীর মাথায় গুলি লাগার বিষয়টি জানান। এ ঘটনায় তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে মিয়া থট থট খিয়াং পুলিশের গুলিতে আহত হওয়ার পর থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের প্রতীক হয়ে উঠেন। এ কারণে বিক্ষোভকারীদের বড় বড় পোস্টারে তার ছবি দেখা যাচ্ছে এবং তার ন্যায় বিচারের দাবি তোলা হচ্ছে।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পালিয়ে আসা ২৮৫ সীমান্তরক্ষীকে ফেরত নিচ্ছে মিয়ানমার
মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ১৩ বিজিপি সদস্য
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
X
Fresh