logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

পরের বার ভুল করবো না, মালালাকে তালেবান জঙ্গি

Next time, there would be no mistake Taliban militant threatens Malala Yousafzai
সংগৃহীত

পাকিস্তানের অধিকারকর্মী ও শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাইকে আবারও হত্যার হুমকি দেয়া হয়েছে। নয় বছর আগে পাকিস্তানের তালেবানের যে জঙ্গি গুলি করে মালালাকে হত্যার চেষ্টা করেন, তিনি ফের এই হুমকি দিয়েছেন।

মালালাকে হুমকি দিতে টুইটারকে বেছে নেন তালেবান জঙ্গি এহসানুল্লাহ এহসান। এক টুইট বার্তায় এহসান লিখেন, পরের বার আর ভুল করবো না। এমন টুইট করার পর স্থায়ী ওই অ্যাকাউন্টটি স্থগিত করে দেয় টুইটার।

হত্যার হুমকি পাওয়ার পর মালালা পাল্টা টুইট করে পাকিস্তান সেনাবাহিনী ও প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে এ বিষয়ে জবাব চান। সেখানে তিনি জানতে চান, এহসান কিভাবে সরকারি কাস্টডি থেকে পালিয়ে গেলো।

২০১৭ সালে এহসানকে গ্রেপ্তার করা হয়। কিন্তু ২০২০ সালের জানুয়ারিতে তথাকথিত একটি সেফ হাউজ থেকে পালিয়ে যান এহসান। সেখানে তাকে আটকে রেখেছিল পাকিস্তানের গোয়েন্দা সংস্থা। এহসানের গ্রেপ্তার এবং পালিয়ে যাওয়ার ঘটনা এখনও রহস্যাবৃত এবং বিতর্কিত।

পালিয়ে যাওয়ার পর সাক্ষাৎকারও দিয়েছেন এহসান। এমনকি উর্দু ভাষায় যে অ্যাকাউন্ট থেকে মালালাকে হত্যার হুমকি দেয়া হয়েছে, সেটি ব্যবহার করে সাংবাদিকদের সঙ্গে যোগাযোগও করেছেন তিনি। তবে এই হুমকির পর এহসান যতগুলো টুইটার অ্যাকাউন্ট ছিল, সবগুলো স্থগিত করা হয়েছে।

এদিকে ইমরান খানের একজন উপদেষ্টা রাউফ হাসান বলেছেন, হুমকির বিষয়টি খতিয়ে দেখছে পাকিস্তান সরকার। এমনকি ওই অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলতে তাৎক্ষণিকভাবে টুইটারকে অনুরোধ জানানো হয়।

RTV Drama
RTVPLUS