• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেখতে মানুষের মতো কিন্তু আসলে খাবার বস্তু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০২
Looks like a human but actually a cake
সংগৃহীত

সময় বদলে গেছে। মানুষ এখন অনেক কিছুতেই ভিন্নতা খোঁজে। এমনকি মানুষজন এখন কেকেও ভিন্নতা আনতে চাচ্ছে। অনেক সময় বিয়ের অনুষ্ঠানে মানব কেক দেখা যায়। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কিছু ছবি ছড়িয়ে পড়েছে। সেগুলো দেখতে হুবহু মানুষের মতো হলেও আসলে সেগুলো কেক।

টুইটারে ছড়িয়ে পড়া এসব ছবি দেখলে প্রথমে বোঝা যাবে না। ছবিগুলোতে দেখা যাচ্ছে, একজন মানুষ হাসপাতালের বিছানায় শুয়ে আছেন। তার বিছানার এক পাশে একটি ল্যাম্প, পরিবারের ছবি এবং ওষুধ রয়েছে। আর অংশে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি হাতে কেক ধরে রেখেছেন।

প্রথমে দেখলে সব কিছুই স্বাভাবিক মনে হবে। কিন্তু ভালো করে দেখলে দেখা যাবে, ছবি ব্যক্তি আসল নন। বরং এটি একটি হাইপার-রিয়ালিস্টিক কেক। যে অ্যাকাউন্ট থেকে এই ছবি পোস্ট করা হয়েছে, সেখানে ছবির নিচে লিখেছে, ‘এটা একটা কেক।

এরপর দ্রুতই ভাইরাল হয়ে যায় ওই ছবিগুলো। ওই টুইটে হাজার হাজার লাইক পড়ে। রিটুইট করেন অনেকে। আবার অনেকে অবাক হওয়ার মতো প্রতিক্রিয়া দেয়। একজন লিখেন, এটা দেখতে দারুণ এবং ভীতিকর। আরেকজন লিখেছেন, এটা অনেকটা হরর মুভির মতো।

অবিশ্বাস্য এই কেকটি তৈরি করেছেন ব্রিটিশ বেকার বেন কুলেন। তিনি ‘দ্য বেক কিং’ নামেও পরিচিত। তিনি তার ভোজ্য আর্ট এবং আর্ট লাইক সৃষ্টির জন্য সুপরিচিত। এর আগে বছরও তিনি মানুষের আকৃতির ভ্যানিলা কেক বানিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেক কাটার পর চলন্ত ট্রেনের নিচে মা-মেয়ের ঝাঁপ
সোনায় মোড়ানো কেক কেটে সমালোচনার মুখে উর্বশী!
বন্ধুদের সঙ্গে জন্মদিনের কেক কেটে বাসায় ফিরে ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যা
ফেনীতে কেক কেটে জন্মদিন পালন করলেন ওবায়দুল কাদের
X
Fresh