logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

পাকিস্তানি তরুণীর ‘পাওরি’ ভারতেও তুললো ঝড়

দানানি

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে হাজার হাজার মানুষ ফলো করেন। ছোট্ট একটি ভিডিও ছড়িয়ে পড়লে সেখান থেকেই তার অসংখ্য ভক্ত-অনুরাগী তৈরি হয়। নিজ দেশ ছাড়িয়ে পার্শ্ববর্তী দেশেও ঝড় তুলেছে তার ছোট্ট সেই ভিডিও। বলা হচ্ছে উনিশ বছরের তরুণী দানানির মোবিনের কথা। সে পাকিস্তানের হলেও তার ‘ইনফ্লুয়েন্সার’ ভিডিও এখন ভারতেও ঝড় তুলছে।

এই তরুণীর ছোট্ট একটি কথা দিয়ে এখন তৈরি হচ্ছে অগুণিত ‘মিম’। এমনকি ভারতের বড় বড় ব্র্যান্ডগুলো সেই কথাকে ব্যবহার করে তৈরি করছে তাদের বিজ্ঞাপন। এদিকে বলিউডের বড় বড় তারকারাও স্যালুট জানাচ্ছেন এ তরুণীকে। কিন্তু কি বলেছিলেন দানানির? ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে সে বলছে, ‘পাওরি হোরাই হ্যায়’- যার অর্থ ‘আমাদের পার্টি চলছে’। এ ছোট্ট কথার ভিডিওটি ইনস্টাগ্রামে প্রায় পঞ্চাশ লক্ষ মানুষ ইতোমধ্যে দেখেছেন। এছাড়াও প্রতিদিনই ভিউয়ের সংখ্যা বাড়ছে। মাত্র পাঁচ সেকেন্ডের সেই ভিডিওটা রাতারাতিই যেন সুপারস্টার বানিয়ে দিল দানানির মোবিনকে।

গত ৬ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামে ভিডিওটি পোস্ট করেছিলেন। বন্ধুদের সঙ্গে গাড়িতে করে বেড়াতে যাওয়ার সময় বানিয়েছিলেন ভিডিওটি। মাঝপথে রাস্তায় কিছুক্ষণের জন্য থেমে বন্ধুদের দেখিয়ে বলতে শোনা যায়, ‘ইয়ে হামারি কার হ্যায়, অওর ইয়ে হাম হ্যায়, অওর ইয়ে হামারি পাওরি হোরাই হ্যায়’ - যার অর্থ ‘এটা আমাদের গাড়ি, আর এই আমরা বন্ধুরা, আর এই আমাদের পার্টি চলছে’। কিন্তু পার্টি শব্দকে যেভাবে যে ভঙ্গিমায় ‘পাওরি’র মতো উচ্চারণ করেছে সেটাই মুহূর্তে ভাইরাল করে তুলেছে।

এদিকে ‘পাওরি হোরাই হ্যায়’ - এখন কেবল পাকিস্তানে নয়, ভারতেও সবচেয়ে ‘ট্রেন্ডিং’ ট্রপিকগুলোর শীর্ষে। তার এই বাক্যকে ব্যবহার করে বলিউডের সংগীতকার যশরাজ মুখাটে একটি ‘ম্যাশ-আপ’ ভিডিও পোস্ট করেছেন। যা রাতারাতি লক্ষ লক্ষ ভিউ পেয়েছে। অভিনেতা রনবীর হুডাও নতুন ফিল্মের ট্রেলার লঞ্চ করার সময় হ্যাশ ট্যাগ দিয়ে ‘পাওরি হোরাই হ্যায়‘ টুইট করেছেন বা একটু ভিন্নভাবে বললে যোগ দিয়েছেন এই পাওরিতে।

বিবিসিকে এক সাক্ষাৎকারে দানানির মোবিন বলেছেন, ছোট্ট ওই ভিডিওটি যে এভাবে সাড়া পাবে তা কখনো কল্পনাও করেননি তিনি। এছাড়াও সাক্ষাৎকারে ভিডিওটি নির্মাণের ঘটনা তুলে ধরেন তিনি।

এসআর/ এমকে

RTV Drama
RTVPLUS