• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনা থেকে বাঁচতে মূত্রপান!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৭
London mum and her children drank own urine believing it was Covid cure
সংগৃহীত

করোনাভাইরাস মহামারি ছড়িয়ে পড়ার পর সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে পড়ে। এ ধরনের গুজবে কান দিয়ে বহু মানুষের প্রাণও গিয়েছে। তাই এসব গুজবে কান না দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষজনকে আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। তারপরও কেউ কেউ সেই গুজবের ফাঁদেই পা দেন।

ইভেনিং স্ট্যান্ডার্ড জানিয়েছে, তেমনই এক ঘটনা ঘটেছে ইংল্যান্ডে। লন্ডনে একজন মা এবং তার শিশুরা করোনা থেকে ‍সুস্থ হওয়ার জন্য নিজের মূত্রপান করেছেন। করোনা রোগের চিকিৎসায় নিজের মূত্রপান করতে হবে- সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও দেখে এই কাণ্ড ঘটিয়েছে ওই পরিবার।

হেলথওয়াচ সেন্ট্রাল ওয়েস্ট লন্ডন জানিয়েছে, ওই নারীর ধারণা জন্মেছিল যে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস করোনা টিকার কিছু একটা করেছেন এবং এটা তার পরিবারের জন্য ‘বিপজ্জনক’ হবে। এজন্য তিনি ‘প্রথাগত চিকিৎসা’ নেয়াটাকে বেছে নেন বলে হেলথ ওয়াচডগকে জানান ওই নারী।

ওই নারী বলেন, হোয়াটসঅ্যাপে তার এক বন্ধু তাকে একটি ভিডিও পাঠান। সেখানে তিনি প্রসাব পানের এই থেরাপির কথা জানতে পারেন। সেখানে প্রতিদিন সকালে নিজের মূত্রপান করতে বলা হয়। এরপর ওই নারী চারদিন টানা এ কাজ করেন। তবে এরপর তিনি এটা করা বন্ধ করে দেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
লন্ডনের পুলিশ স্টেশনে আগুন
X
Fresh