• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আমেরিকায় নামতে পারবে না ইসরায়েলি বিমান!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২১
Washington will prevent Israel planes from landing in US
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, তারা দেশটিতে ইসরায়েলি বিমান অবতরণ করতে দেবে না। ইসরায়েল যদি তাদের দেশে মার্কিন বিমান অবতরণ করতে না দেয়, তাহলে যুক্তরাষ্ট্রও একই ধরনের পদক্ষেপ নেবে বলে ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে।

ইসরায়েলি টিভি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, ইসরায়েলে আটকে পড়া ইসরায়েলিদের জন্য রেসকিউ ফ্লাইট মার্কিন বিমান সংস্থাগুলো চালাবে এমনটাই চাইছে যুক্তরাষ্ট্রের পরিবহন বিভাগ। আর এই মিশন ইসরায়েলের জাতীয় বিমান সংস্থ এল আল চালাক তা চায় না তারা।

ওয়াশিংটন বলছে, আটকে পড়াদের সরিয়ে নিতে যদি শুধু ইসরায়েলি এয়ারলাইন ফ্লাইট পরিচালনা করে তাহলে তা উভয় দেশের মধ্যে বিমান চলাচল সংক্রান্ত চুক্তির লঙ্ঘন হবে। উভয় দেশের মধ্যে সম্ভাব্য সংকট মোকাবিলায় দুই দেশের বিমান সংস্থারই ফ্লাইট চালানো উচিত বলে ইসরায়েলকে জানিয়েছে যুক্তরাষ্ট্র।

খবরে বলা হয়েছে, ইসরায়েলের আশঙ্কা যুক্তরাষ্ট্রের এমন দাবির ফলে যুক্তরাজ্যসহ অন্যান্য দেশও একই ধরনের দাবি তুলতে পারে। এ বিষয়টি আলোচনা করতে জরুরি আলোচনায়ও বসছে ইসরায়েলের পরিবহন মন্ত্রণালয়। করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২৫ জানুয়ারি থেকে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ করে দিয়েছে ইসরায়েল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
X
Fresh