• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৫ টাকায় মিলবে দুপুরের খাবার

আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৮
Lunch will be available at 5 rupees
৫ টাকায় মিলবে দুপুরের খাবার

পশ্চিমবঙ্গের রাজ্য সচিবালয় ও প্রধান প্রশাসনিক দফতর নবান্ন থেকে সোমবার (১৫ ফেব্রুয়ারি) ‘মায়ের রান্নাঘর’ বা ‘মা কিচেন’-এর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মাত্র পাঁচ টাকায় মিলবে ডিম-ভাত। পাশাপাশি থাকবে ডাল ও একটি সবজিও।

আপাতত কলকাতার ১৬টি অফিসের ক্যান্টিনে এই খাবার মিলবে। তবে আগামীদিনে গোটা রাজ্যে এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : শ্বশুরবাড়ির লোককে কাঁধে চাপিয়ে ৩ কিলোমিটার হাঁটানো হলো নারীকে

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, উদ্বোধনের পর মমতা বলেন, ‘এই কর্মসূচিটি সাধারণ মানুষের জন্য। গরিব মানুষদের জন্য মায়ের নামে এই কিচেনগুলো চালু করা হচ্ছে। পুরোটাই পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগ। পরীক্ষামূলকভাবে আপাতত শুরু করা হচ্ছে। তবে আস্তে আস্তে গোটা রাজ্যে তা শুরু করা হবে। আর এই কিচেন চালাবে স্বনির্ভর গোষ্ঠীর ছেলেমেয়েরা।’

আরও পড়ুন : মিশরে পাওয়া গেল বিশ্বের পুরনো বিয়ার কারখানা

এতদিন স্কুলে-স্কুলে মিড-ডে মিল হিসেবে রান্না করা খাবার ছাত্র-ছাত্রীদের জোগান দিচ্ছিল রাজ্য সরকার। করোনাকালে স্কুল বন্ধ থাকলেও প্যাকেট করে চাল-ডাল-আলু বাড়িতে পৌঁছে দিয়েছে রাজ্য সরকার। এবার আর্থিকভাবে পিছিয়ে পড়া প্রাপ্তবয়স্ক মানুষদের জন্য রান্না করা খাবার মাত্র পাঁচ টাকায় সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে।
পি
আরও পড়ুন : ‘টুলকিট’ ব্যবহার: দিশাকে গ্রেপ্তারে ভারতজুড়ে তোলপাড়

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
ঈদে কলকাতায় মুক্তি পাচ্ছে ‘মির্জা’
X
Fresh