• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হেলিকপ্টার কিনতে ভারতের রাষ্ট্রপতির কাছে ঋণ চাইলেন নারী!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১২
madhya pradesh woman wants to take loan from president ram nath kovind to buy helicopter
সংগৃহীত

মানুষের শখের শেষ নেই। তাই বলে ঋণ নিয়ে হেলিকপ্টার কেনার শখ। আবার সেই ঋণের জন্য খোদ রাষ্ট্রপতির কাছেই আবেদন। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতে। হেলিকপ্টার কিনতে ঋণ চেয়ে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে আবেদন করেছেন দেশটির মধ্যপ্রদেশের বরখেদা গ্রামের একজন নারী।

বাসন্তী বাঈ নামের ওই নারী একটি হেলিকপ্টার কিনতে চান। কিন্তু হেলিকপ্টার কেনা সামর্থ্য তার নেই। তাই ঋণ চেয়ে ভারতের রাষ্ট্রপতিকে চিঠি লিখেছেন তিনি। আর সেই চিঠি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

কিন্তু কেন এই অদ্ভুত আবেদন করলেন বাসন্তী? জানা গেছে, নিজের অল্প কিছু চাষের জমিতে ফসল ফলিয়ে কোনো মতে সংসার চলান বাসন্তী। কিন্তু বেশ কয়েক বছর ধরে চাষ করতে পারছেন না তিনি। কারণ প্রতিবেশীর জমির ওপর রাস্তা দিয়ে নিজের জমিতে যেতে হয় বাসন্তীকে।

কিন্তু প্রতিবেশী রাস্তা আটকে রাখায় নিজের জমিতে যেতে পারছেন না তিনি। অনেক অনুনয়-বিনয় করেও কোনও লাভ হয়নি। এমনকি এজন্য পঞ্চায়েতের দ্বারস্থও হয়েছিলেন বাসন্তী। কিন্তু তাতেও সমাধান হয়নি। অভিযোগ করেছিলেন থানাতেও। সেখানও নিরাশ হতে হয় বাসন্তীকে।

শেষে তিনি ঠিক করেন যে রাষ্টপতির কাছে সাহায্য চাইবেন। এক টাইপিস্টের সাহায্যে ভারতের রাষ্ট্রপতিকে চিঠি লেখেন বাসন্তী। ওই চিঠি রাষ্ট্রপতির কাছে না পৌঁছালেও সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে যায়। এরপরই স্থানীয় বিধায়ক যশপাল সিং এ ঘটনায় প্রতিক্রিয়া দেন।

তিনি জানান, বাসন্তীর অভিযোগ সত্যি হলে তিনি অবশ্যই সুবিচার পাবেন। তিনি নিজেই বিষয়টি খতিয়ে দেখবেন বলেও জানিয়েছেন যশপাল সিং। প্রয়োজনে প্রতিবেশীর সঙ্গে কথা বলবেন তিনি। যাতে হেলিকপ্টার না পেলেও নিজের জমিতে যাওয়ার অধিকার পান বাসন্তী।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টারে চড়িয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করলেন প্রবাসী ছেলে
এমভি আবদুল্লাহর কাছাকাছি ইইউ যুদ্ধজাহাজ, চক্কর কাটছে হেলিকপ্টার
জিম্মি জাহাজ থেকে ভারতীয় নৌবাহিনীর হেলিকপ্টারে গুলি
সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন হচ্ছে কঙ্গোয়
X
Fresh