• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ক্ষুধা, তৃষ্ণায় মরুভূমিতে এক পরিবারের ৮ জনের মর্মান্তিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩১
8 members of Sudanese family dies of starvation, thirst after losing way in Libyan desert
সংগৃহীত

লিবিয়ার মরুভূমিতে এক সুদানি পরিবারের আট সদস্যের মর্মান্তিক মৃত্যু হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পথ হারিয়ে ফেলার পর মরুভূমিতেই ক্ষুধা, তৃষ্ণায় তাদের মৃত্যু হয়েছে। ওই পরিবারের পাশে একটি হাতে লেখা ‘উইল’ পাওয়া গেছে বলেও জানিয়েছে তারা।

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ভয়াবহ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, একটি গাড়ির পাশে কয়েকটি মরদেহ পড়ে রয়েছে। কিছু কিছু দেহ বালুর মধ্যে অর্ধেক দাফন করে রাখা হয়েছে।

আরও পড়ুন : মায়ের দুধের রঙ বদলে দিলো করোনা

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শিশুসহ ২১ জন একটি টয়োটা সিকুইয়াতে করে যাচ্ছিল। পরে ওই গাড়ি লিবিয়ার কুফরা শহরের ৪০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থলে তিনজন নারী এবং পাঁচজন পুরুষের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। ওই গাড়ির বাকি ১৩ সদস্যের সঙ্গে কি হয়েছে, তা এখনও জানা যায়নি।

এ ঘটনায় পরে তদন্ত শুরু করে লিবিয়ার পুলিশ। তারা জানায়, গত বছরের আগস্টে সুদানের এল ফাশার থেকে লিবিয়ার কুফরা শহরের উদ্দেশে যাত্রা করে ওই পরিবার। ছয় মাস পর এ সপ্তাহের শুরুতে ওই গাড়ি পাওয়া যায়। সঙ্গে হাতে লেখা একটি চিঠিও ছিল।

আরও পড়ুন :

মর্মস্পর্শী ওই চিঠিতে বলা হয়, যিনি এই চিঠি পাবেন তাকে বলছি, এখানে যে নাম্বার দেয়া আছে তা আমার ভাইয়ের। আমি তোমাকে ঈশ্বরে হাতে ছেড়ে দিচ্ছি এবং আমাকে ক্ষমা করে দিও যে আমি আমার মাকে তোমার কাছে নিয়ে যাইনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু
বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত ১, আহত ২
X
Fresh