Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

‘বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশের মানুষ তো দূরের কথা একটা পাখিও ঢুকতে পারবে না’

অমিত শাহ

বাংলাদেশ থেকে ভারতে কথিত অনুপ্রবেশের বিষয়টিকে ফের আলোচনায় নিয়ে আসলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেশটির পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে রাজ্যে রাজনৈতিক সফরে এসে বাংলাদেশ থেকে ভারতে কথিত অনুপ্রবেশের বিষয়ে ফের খোঁচা মরেন তিনি।

অমিত শাহ এদিন কোচবিহার ও ঠাকুরনগরে দু’টো জনসভায় অংশ নেন। জনসভা থেকে দাবি করেন, পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় আসলে সীমান্ত দিয়ে ‘কোনো মানুষ দূরে থাক, একটা পাখিও ঢুকতে পারবে না’।

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকরাও অনেকে মনে করছেন কথিত অনুপ্রবেশ ইস্যুর অন্তরালে সাম্প্রদায়িক এজেন্ডাকে সামনে তুলে ধরতে চাইছে বিজেপি।

প্রসঙ্গত, মাস দুয়েক পরই পশ্চিমবঙ্গে গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচন। আর সেই রাজ্যে এখন শাসক দল তৃণমূলের প্রধান চ্যালেঞ্জার বিজেপির প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই। সম্প্রতি সময়ে প্রায়ই পশ্চিমবঙ্গ সফরে আসছেন এবং সর্বশেষ আজও রাজ্যের উত্তর ও দক্ষিণে দুটো বিশাল জনসভায় বক্তব্য রেখেছেন তিনি।

জনসভা দুটোয় জনতার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, অনুপ্রবেশ নিয়ে কি আপনারা বিরক্ত, বলুন? আর মমতা ব্যানার্জি কি কখনো এই অনুপ্রবেশ ঠেকাতে পারবেন? রাজ্যে ক্ষমতার পরিবর্তন এলেই অনুপ্রবেশ বন্ধ হবে। দেখে নেবেন, বিজেপি সরকার গড়লে সীমান্ত দিয়ে মানুষ তো দূরে থাক, একটা পাখিও ঢুকতে পারবে না।

জনসভা দুটো এ বিজেপি নেতা স্পষ্ট করেন যে, বাংলাদেশ থেকে কথিত অনুপ্রবেশের ভোট বিজেপির জন্য বিশাল এক রাজনৈতিক হাতিয়ার হতে যাচ্ছে।

সূত্র : বিবিসি বাংলা

এসআর/ এমকে

RTV Drama
RTVPLUS