• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বৈধ, অবৈধ সকল প্রবাসীকে বিনামূল্যে করোনার টিকা দেবে মালয়েশিয়া

মালয়েশিয়া প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি ২০২১, ২১:১১
Malaysia will provide free corona vaccine to all legal and illegal expatriates
ফাইল ছবি

মালয়েশিয়ায় অবস্থানরত সকল অভিবাসীকে বিনামূল্যে টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেশটির পার্লামেন্টে সর্বসম্মতিক্রমে এটি পাশ হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ও বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন মন্ত্রী টুইটারে লিখেছেন, ক্যাবিনেট বিনামূল্যে কূটনীতিক, অভিবাসী, শিক্ষার্থী, বিদেশী দম্পতি ও তাদের সন্তান, শরণার্থী ও অবৈধ অভিবাসীদের করোনার টিকা দিতে সম্মত হয়েছে।

'সকলের সুরক্ষা, নিজের সুরক্ষা' এই মতাদর্শ'কে সামনে রেখে মালয়েশিয়ায় অবস্থানরত সকলকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। এক বার্তায় কোভিড-১৯ সাপ্লাই কমিটি জানিয়েছে, মালয়েশিয়া যে পরিমাণ ভ্যাকসিন হাতে পাবে তা দেশের সক জনগণকে দিয়েও বেশি থাকবে। এছাড়া বিদেশী কর্মীদের থেকে করোনা সংক্রমণ চক্রবৃদ্ধিহারে বেড়ে চলেছে যা নিয়ন্ত্রণ করতে ভ্যাকসিনের বিকল্প নেই।

একই সঙ্গে উল্লেখ করা হয় বিদেশী কর্মীদের মালয়েশিয়ার অর্থনীতিতে দারুণ অবদান রয়েছে যার কৃতজ্ঞতা স্বরূপ বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করা হবে।
তবে মালয়েশিয়ান নাগরিকরা অগ্রাধিকার ভিত্তিতে করোনার এ ভ্যাকসিন আগে পাবে। অভিবাসীরা কবে থেকে ভ্যাকসিন পাওয়া শুরু করবে তা খুব শিগগির-ই জানানো হবে বলেও এ বার্তায় উল্লেখ করা হয়।

কিফ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেম করে বিয়ের ২ মাসের মাথায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা 
১৯ দিনে প্রবাসী আয় ১৪ হাজার কোটি টাকা
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
X
Fresh