• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্প চাইলেও টুইটার আর ব্যবহার করতে পারবেন না

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৪
Donald Trump won't be allowed back on Twitter
সংগৃহীত

মাইক্রোব্লগিংয়ের জনপ্রিয় সাইট টুইটারে আর ফিরতে পারবেন না সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার টুইটারের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) নেড সিগাল এ কথা বলেছেন। তিনি বলেন, ট্রাম্প যদি আবারও প্রেসিডেন্ট নির্বাচন করতে চান, তবুও তিনি টুইটারে ফিরতে পারবেন না।

টেলিভিশন নেটওয়ার্ক সিএনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে সিগাল বলেন, আমাদের পলিসি হচ্ছে, যখন কারও অ্যাকাউন্ট মুছে ফেলা হয়, তখন আপনি একজন কমেন্টেটর, একজন সিএফও বা একজন বর্তমান বা সাবেক সরকারি কর্মকর্তা হলেও সেই অ্যাকউন্ট আর ব্যবহার করতে পারবেন না।

গত ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে তার সমর্থকদের সহিংস দাঙ্গার কয়েকদিন পর ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করে দেয় টুইটার। ওই ঘটনায় একজন পুলিশসহ পাঁচজন নিহত হওয়ার পর টুইটার ছাড়াও ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ট্রাম্পকে নিষিদ্ধ করে।

টুইটারের সিএফও বলেন, মানুষজন যাতে সহিংসতায় উস্কানি দিতে না পারে সেটা নিশ্চিত করতে আমাদের পলিসি তৈরি করা হয়েছে। কিন্তু কেউ যদি এমনটা করেন তাহলে আমরা তাকে আমাদের প্লাটফর্ম থেকে সরিয়ে দেই এবং এ ধরনের ব্যক্তিদের আমাদের প্লাটফর্মে ফেরার সুযোগ নেই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক্স ব্যবহারকারীদের জন্য সুখবর
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয় ধনী, শীর্ষে কে?
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
X
Fresh