• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সৌদি বিমানবন্দরে হুথিদের ড্রোন হামলা, প্লেনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ২১:৪৯

সৌদি আরবের আভা বিমানবন্দরে ইয়েমেনি হুথি বিদ্রোহীরা হামলা চালিয়েছে। হামলার এ ঘটনায় একটি বেসামরিক প্লেনে আগুন লেগেছে বলে জানিয়েছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। বুধবার (১০ ফেব্রুয়ারি) সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন আল-একবারিয়া দেশটির সামরিক জোটের বক্তব্য তুলে ধরে জানিয়েছে, সৌদির আভা আন্তর্জাতিক বিমানবন্দরে হুথি মিলিশিয়ারা হামলা চালিয়েছে।

সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনটি আরও জানিয়েছে, হামলার ঘটনায় একটি বেসামরিক প্লেনে আগুন লেগেছে, তবে এখন তা নিয়ন্ত্রণে আনা হয়েছে। হামলার ঘটনায় ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা দায়ও স্বীকার করে নিয়েছেন। হামলাকারীদের মুখপাত্র ইয়েহিয়া সারেই এ বিষয়ে জানিয়েছেন, তারা চারটি বিস্ফোরকযুক্ত ড্রোনের মাধ্যমে হামলা চালিয়েছে সৌদির বিমানবন্দরে।

মুখপাত্র ইয়েহিয়া আরও জানিয়েছেন, আমাদের দেশে তাদের অব্যাহত বোমাবর্ষণ এবং তাদের বর্বরতার প্রতিবাদে আজকের এই হামলা। তবে হুথির মুখপাত্র জানিয়েছেন তারা সৌদির এ বিমানবন্দরকে বেসামরিক নয় বরং সামরিক স্থাপনা বলে মনে করে থাকেন।

আরও পড়ুন :

এদিকে সৌদি জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল-মালিকি হামলার ঘটনায় জানিয়েছেন, সৌদির দিকে শত্রুপক্ষের দুটি উৎক্ষিপ্ত বোমাবাহী ড্রোন ধ্বংস করে দিয়েছেন তারা। এই হামলা কেবলই দক্ষিণাঞ্চলীয় বেসামরিক জনগণকে উদ্দেশ্য করার নিয়মতান্ত্রিক ও ইচ্ছাকৃত এক প্রচেষ্টা মাত্র উল্লেখ করে নিন্দা প্রকাশ করেছেন।

সূত্র : আল-জাজিরা

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
X
Fresh