• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লেবাননে হামলার হুমকি দিলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৬
Lebanese to pay 'heavy price' if Hezbollah attacks Israel
সংগৃহীত

লেবাননে হামলার হুমকি দিয়েছে ইসরায়েল। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ এই হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, হিজবুল্লাহ যদি ইসরায়েলে হামলা চালায় তাহলে লেবাননের জনগণকে ‘চড়া মূল্য’ দিতে হবে।

গান্টজের বরাত দিয়ে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, যদি উত্তরে কোনও হামলার ঘটনা ঘটে, তাহলে দেশটির বেসামরিক নাগরিকদের মাঝে ছড়িয়ে ছিটিয়ে থাকা অস্ত্রের জন্য লেবাননের জনগণকে সবচেয়ে চড়া মূল্য দিতে হবে।

১৯৯৭ সালে একটি দুর্ঘটনার স্মরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন গান্টজ। ওই সময় দখলদার রাষ্ট্রটির উত্তরে দুটি পরিবহন হেলিকপ্টার সংঘর্ষ ঘটে। এ ঘটনায় ৭৩ জন ইসরায়েলি সেনা নিহত হয়। লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি সেনা অবস্থানে ওই সৈন্যদের মোতায়েন করা হচ্ছিল।

গান্টজ বলেন, আমরা বারবার বলেছি যে আমরা হিজবুল্লাহ এবং ইরানিদের কখনও লেবাননকে সন্ত্রাসী রাষ্ট্র বানাতে দেবো না। এখন ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) সীমান্ত এলাকায় এবং এর সীমানা ছাড়িয়ে তৎপর রয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমাদের সীমান্ত ছাড়িয়ে ইরানের প্রচেষ্টা প্রতিহত করতে আমরা দ্বিধা করবো না। আর হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ ভালোভাবেই জানেন যে সমরাস্ত্র ও ক্ষেপণাস্ত্র দিয়ে বাঙ্কার পরিপূর্ণ এবং হিজবুল্লাহর যোদ্ধাদের অবস্থান পরিবর্তন তার এবং লেবাননের নাগরিকদের জন্য বিপজ্জনক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
ইসরায়েলে বড় আকারের রকেট হামলা চালাল হিজবুল্লাহ
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
ইসরায়েলে হামলার পর কমেছে তেলের দাম
X
Fresh