• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মঙ্গলবার শুরু হচ্ছে ট্রাম্পের অভিশংসন শুনানি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৬
Trump's second impeachment trial starts Tuesday
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন নিয়ে মঙ্গলবার শুনানি শুরু হচ্ছে। সোমবারই এ ব্যাপারে সিনেটের সদস্যরা সম্মতি জানিয়েছেন। সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চার্লস শুমার বলেছেন, দুই হাউজের ম্যানেজার, ট্রাম্পের আইনজীবী, ডেমোক্র্যাট এবং রিপাবলিকান নেতাদের সঙ্গে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার সিনেটে ভোট হবে। তারপর বিতর্ক অনুষ্ঠিত হবে। সেখানে সংখ্যাগরিষ্ঠ ভোট ট্রাম্পের বিরুদ্ধে গেলে তার অভিশংসনে আর কোনও বাধা থাকবে না বলেও জানিয়েছেন শুমার। তিনি বলেন, পুরো প্রক্রিয়াটি স্বচ্ছতার সঙ্গেই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরো পড়ুন : রোহিঙ্গাদের ফেরত নিতে যা বললেন মিয়ানমার সেনাপ্রধান

সিনেটের সংখ্যালঘু নেতা মিচ ম্যকোনেল আবার বলেছেন, সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে বিষয়টি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দুই হাউজ সম্মতি দিয়েছে। আগামী সপ্তাহের মধ্যেই পুরো প্রক্রিয়াটি শেষ করার চেষ্টা করা হবে।

ক্যাপিটল হিল ভবনে হামলা এবং সহিংসতায় উস্কানি দেয়ার অভিযোগে গত মাসে হাউজ অব রিপ্রেসেন্টেটিভস ট্রাম্পকে অভিশংসন করে। তারপর সেই প্রস্তাব যায় সিনেটে। এ বিষয়ে দুই কক্ষে একটা টানাপড়েন চলছিল। ফলে ট্রাম্পের অভিশংসন প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যেতে সমস্যা হচ্ছিল। তবে মঙ্গলবার থেকে সিনেটে সেই প্রক্রিয়া শুরু হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
মঙ্গলবার স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস
তিন জেলায় ভারতীয় পেঁয়াজ বিক্রি শুরু মঙ্গলবার
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে রায় পিছিয়ে মঙ্গলবার
X
Fresh