• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পেছনের দরজা দিয়ে কারও সঙ্গে যোগাযোগ করছে না পাকিস্তান সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৭
Do not drag Pakistan Army into politics says DG ISPR
সংগৃহীত

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, রাজনীতির সঙ্গে সেনাবাহিনীর কোনও সম্পর্ক নেই এবং সেনাবাহিনীকে রাজনীতিতে জড়ানো উচিত হবে না। খবর জিও টিভির।

এক বিবৃতিতে সেনাবাহিনীর এই মুখপাত্র বলেন, সেনাবাহিনী পেছনের দরজা দিয়ে কারও সঙ্গে যোগাযোগ করছে না এবং রাজনীতির প্রতি কোনও আগ্রহ নেই সশস্ত্র বাহিনীর। তিনি বলেন, এ বিষয়ে কোনও কিছু না জেনে কারও মন্তব্য করা সাজে না। যদি কারও কাছে কোনও প্রমাণ থাকে তাহলে তা প্রকাশ করুন, না হলে এ ধরনের গুজব বন্ধ হওয়া উচিত।

মেজর জেনারেল ইফতিখার বলেন, ভেতর এবং বাইরে থেকে নিরাপত্তা হুমকি মোকাবিলার মতো ‘বড় দায়িত্বের’ কারণে সেনাবাহিনী এমনিতেই ‘ব্যস্ত’ । তাই কোনও প্রমাণ ছাড়া কারও এমন মন্তব্য করা ঠিক না। এ ধরনের আলোচনা সেনাবাহিনীকে না জড়াতেও অনুরোধ জানান শীর্ষ এই সামরিক কর্মকর্তা।

আইএসপিআর প্রধান আরেক জায়গায় বলেছেন, বিশ্বের সামনে ভারতে আসল চেহারা বেরিয়ে পড়েছে। তিনি বলে আগের একটি সংবাদ সম্মেলনে ভারতের সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তান সেনাবাহিনী বিস্তারিত তুলে ধরেছে।

উল্লেখ্য, পাকিস্তানে নতুন নির্বাচনের দাবিতে সরকার বিরোধী আন্দোলন করছে বিরোধী দলগুলোর জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)। সেখানেই পিডিএম নেতারা পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপের বিষয়টি উল্লেখ করেন। তবে পাকিস্তান এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী
ছবি নিয়ে রাজনীতি, কান্নায় ভেঙে পড়লেন নায়ক
বুয়েটে ছাত্র রাজনীতি প্রসঙ্গে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
ভুলের চোরাবালিতে বিএনপি : কাদের
X
Fresh