• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হোয়াইট হাউসে অফিস খুলছেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০১৭, ১২:১৪

হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়েই নিজের অফিস খুলছেন ইভাঙ্কা ট্রাম্প। বুধবার হোয়াইট হাউসের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানায়।

হোয়াইট হাউস সূত্রে জানা যায়, সরকারি কর্মকর্তা হবার জন্য প্রস্তুতি নিচ্ছেন ইভানকা ট্রাম্প। তবে ওয়েস্ট উইংয়ে কাজ করার জন্য কোন সরকারি বেতন পাবেন না তিনি।

এ ব্যাপারে ইভাঙ্কা ট্রাম্প জানান, ওয়েস্ট উইংয়ে নিজের অফিসে কাজের মাধ্যমে তিনি আরো বেশি মনোযোগ এবং দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে পারবেন।

তবে হোয়াইট হাউসে ইভাঙ্কার কাজের ব্যাপারে বিরোধীতা করছেন ডেমোক্রেটরা। এর মাধ্যমে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আইন লংঘন করছেন বলেও অভিযোগ করেছেন তারা। এছাড়া ইভাঙ্কার স্বামী জ্যারেড কুশনার ট্রাম্প প্রশাসনের উচ্চ পর্যায়ের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে প্রেসিডেন্টের স্বজনদের নিয়োগ দেয়া যাবে না। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প তার স্বজনদের প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়েছেন যা আইনবিরোধী।

গেলো বছর প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণাকালীন সময়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা এবং জামাতা কুশনার। এছাড়া গেলো জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প শপথ নেয়ার পর থেকে তার মেয়ে ইভাঙ্কা আন্তর্জাতিক প্রসঙ্গে বাবাকে সহযোগিতা করেছেন।

এ ছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের আমেরিকা সফরের সময় তাদের দু’জনের সঙ্গে রাষ্ট্রীয় সভা ও আলোচনায় অংশ নিয়েছেন তিনি।

এফএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh