• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কারফিউ দেয়ার চিন্তাভাবনা করছে সৌদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২২
Reimposing COVID-19 curfew in Saudi Arabia under consideration
সংগৃহীত

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আবারও কারফিউ দেয়ার চিন্তাভাবনা করছে সৌদি আরব। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লে. কর্নেল তালাল আল-শালহৌব বলেছেন, সামনের দিনগুলোতে মানুষজন বিধিনিষেধ কতটুকু মেনে চলে তার ওপর ভিত্তি করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। খবর আল আরাবিয়ার।

তিনি বলেছেন, যদি নাগরিক এবং বাসিন্দারা স্বরাষ্ট্র এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরোপ করা স্বাস্থ্যবিধি না মেলে চলে তাহলে কারফিউ দেয়ার খুব সম্ভাবনা রয়েছে। আল-শালহৌব বলেন, সরকারের সব প্রচেষ্টা এবং সতর্কতামূলক পদক্ষেপের পরও দুর্ভাগ্যজনক বিধিনিষেধ লঙ্ঘনের খবর পাচ্ছি আমরা।

সৌদি আরব জুড়ে গত সপ্তাহে ৩১ হাজার ৮৬৮ বার বিধিনিষেধ লঙ্ঘিত হয়েছে। এর আগের সপ্তাহের তুলনায় এটা ৭২ শতাংশ বেশি বলে জানান এই মুখপাত্র।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ আল-আব্দ আল-আলি বলেছেন, দেশটিতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে করোনায় আক্রান্ত হওয়ার ৮০ শতাংশেরও বেশি ঘটনা ঘটেছে পারিবারিক অনুষ্ঠান, বিয়ে এবং রেস্তোরাঁয় জমায়েতের মাধ্যমে।

তিনি বলেন, বৈশ্বিক এবং স্থানীয় পর্যায়ে গবেষণায় দেখা গেছে যে- করোনা সংক্রমণের ৮০ শতাংশেরও বেশি ঘটনা পারিবারিক অনুষ্ঠান, বিয়ে এবং রেস্তোরাঁ জমায়েতের কারণে ঘটেছে। পাবলিক প্লেসে জমায়েত এবং সামাজিক দূরত্ব এবং মুখে মাস্ক পরার ক্ষেত্রে নিয়ম মানা হচ্ছে না বলেও সতর্ক করে দিয়েছেন আল-আব্দ আল-আলি।

এমতাবস্থায় রেস্টুরেন্ট এবং ক্যাফেতে বসে খাওয়া-দাওয়া করা যাবে না বলে জানিয়েছে সৌদি আরব। এমনকি খাবার পার্সেল নেয়ার জন্য রেস্টুরেন্টের বাইরে ভিড় করা যাবে না বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। সৌদি আরবে এ পর্যন্ত ৩ লাখ ৬১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬ হাজার ৪০২ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh