• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মার্কিন অভিনেতা ইউনিয়ন থেকে ট্রাম্পের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৯
Trump quits US actors union
সংগৃহীত

আমেরিকান অভিনেতা ইউনিয়ন থেকে সদস্য পদ প্রত্যাহার করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাবেক এই রিয়ালিটি স্টারের সদস্য পদ প্রত্যাহার করা হবে কিনা ইউনিয়নের এমন একটি বৈঠকের আগে ট্রাম্প নিজেই সরে দাঁড়ালেন। খবর ‍ফ্রি মালয়েশিয়া টুডের।

স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড- আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টসের (এসএজি-অ্যাফট্রা) প্রায় ১ লাখ ৬০ হাজার সদস্য রয়েছে। এটা অভিনেতা, সাংবাদিক এবং অন্যান্য মিডিয়া পেশাদারদের সংগঠন।

গত মাসে সংস্থাটি জানায়, তারা ট্রাম্পের সদস্যপদ নিয়ে আগামী মাসে শৃঙ্খলা কমিটির বৈঠকে আলোচনা করবে। গত ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সহিংস দাঙ্গায় পাঁচজন নিহত হওয়ার পর এসএজি-অ্যাফট্রা এমন ঘোষণা দেয়।

তবে ওই বৈঠকের আগে ট্রাম্প নিজেই সরে দাঁড়ালেন। ইউনিয়নের কাছে পাঠানো এক চিঠিতে ট্রাম্প লিখেছেন, থোরাই কেয়ার করি! আমি আপনাদের ইউনিয়নে আর থাকতে চাই না। ট্রাম্পের এমন চিঠির জবাবে ইউনিয়ন সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে ‘ধন্যবাদ’ জানায়।

১৯৯০-র দশকে নিম্নমানের কয়েকটি সিনেমা এবং টিভি শো’তে ট্রাম্পের উপস্থিতি দেখা যায়। এরপর ইউনিয়নের সদস্য পদ পেয়েছিলেন ট্রাম্প। পরে ‘দ্য অ্যাপ্রেনটিস’ এবং ‘সেলিব্রেটি অ্যাপ্রেনটিস’ অনুষ্ঠানের হোস্ট এবং টিভি রিয়ালিটি সিরিজের প্রযোজক হিসেবেও কাজ করেন তিনি।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে পরাজয় মানতে অস্বীকৃতি জানান ট্রাম্প। শেষ চেষ্টা হিসেবে তার সমর্থকরা গত ৬ জানুয়ারি ক্যাপিটলে হামলা চালায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
X
Fresh