logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

আল্লামা ইকবালের ভাস্কর্য সংস্কারের পর বসানো হবে

Punjab govt removes Allama Iqbal's sculpture from Lahore park
সংগৃহীত

পাকিস্তানের জাতীয় কবি আল্লামা ইকবালের একটি ভাস্কর্য সরানোর ঘোষণা দিয়েছে দেশটির সরকার। সোশ্যাল মিডিয়ায় ওই ভাস্কর্য নিয়ে সমালোচনা হওয়ার পর পাকিস্তানের কর্তৃপক্ষ এমন সিদ্ধান্তের নিয়েছে। খবর জিও টিভির।

পাকিস্তানের পাঞ্জাব শহরের পার্কস অ্যান্ড হর্টিকালচার অথরিটি মঙ্গলবার এ কথা জানিয়েছে। তারা বলছে, ওই ভাস্কর্যটি সরিয়ে ফেলে সেখানে নতুন করে ভালো একটি ভাস্কর্য প্রতিস্থাপন করা হবে।

গুলশান-ই-ইকবাল এলাকায় অবস্থিত ওই পার্কের মুখপাত্র নাদিয়া তুফায়েল বলেছেন, এই ভাস্কর্যটি সরিয়ে ফেলা হবে। এরপর প্রয়োজনীয় সংশোধন করে এটি আবারও প্রতিস্থাপন করা হবে।

টুইটারে এক ব্যক্তি একটি ছবি শেয়ার করেন। সেখানে দেখা যায়, একদল কর্মী ওই ভাস্কর্যের চারপাশের সীমান্ত বেড়া তুলে ফেলছেন। ওই টুইটার ব্যবহারকারী লিখেছেন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ইকবালের ভাস্কর্য সরিয়ে ফেলা হচ্ছে।

পার্কস অ্যান্ড হর্টিকালচার অথরিটির চেয়ারম্যান ইয়াসির গিলানি এর আগে বলেছিলেন, পার্কের মালিরা আল্লামা ইকবালের প্রতি ভালোবাসা থেকে এই ভাস্কর্য তৈরি করেছিল। তিনি বলেন, মালিরা নিজের অর্থে এই ভাস্কর্য বানিয়েছে। কর্তৃপক্ষ এক পয়সাও দেয়নি।

মালিরা নিজের অর্থে এই ভাস্কর্য বানানোয় তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়া হবে না বলেও জানিয়েছেন ইয়াসির। তবে পার্ক ম্যানেজমেন্টের অনুমতি ছাড়া পার্কের ভেতর কোনও ভাস্কর্য বানানো যাবে না বলে স্পষ্ট করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

RTV Drama
RTVPLUS