• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পোলিও’র বদলে খাওয়ানো হলো স্যানিটাইজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫২
12 children administered with santiser instead of polio drops in Maharashtra
সংগৃহীত

পোলিও ড্রপের বদলে শিশুদের খাওয়ানো হলো স্যানিটাইজারের ফোঁটা। ভারতের মহারাষ্ট্রে এমন ঘটনায় অসুস্থ হয়ে পড়েছে ১২ শিশু। তাদের প্রত্যেকের বয়স ৫ বছরের কম। এই মুহূর্তে তারা হাসপাতালে চিকিৎসাধীন। তবে তারা শঙ্কামুক্ত বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

সোমবার রাজ্যের যবতমাল জেলায় একটি পোলিও কেন্দ্রে এই ঘটনা ঘটেছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঘটঞ্জি তহসিলের ভাম্বোরা স্বাস্থ্যকেন্দ্রে পোলিও খাওয়ানো চলছিল। তার জন্য সকাল থেকে ভিড় জমিয়েছিলেন মানুষজন। এর মধ্যেই এই ঘটনা ঘটেছে।

ভুলে যে স্যানিটাইজার খাওয়ানো হয়েছে তা দুপুর নাগাদ বুঝতে পারে স্বাস্থ্যকেন্দ্রের কয়েকজন কর্মী। পরে দ্রুত ওই ১২ শিশুকে ডেকে ফের পোলিও ড্রপ খাওয়ানো হয়। বিষয়টি জানতে পারেন গ্রামের পঞ্চায়েত প্রধান। বিষয়টি তিনি প্রশাসনের উচ্চ পর্যায়ে অভিযোগ জানান। তারপরই ওই ১২ শিশুকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন :

যুবতমল জেলা পরিষদ সিইও শ্রী কৃষ্ণ পাঞ্চাল বলেন, ৫ বছরের কম ১২ শিশুকে পোলিও ড্রপে স্যানিটাইজার খাওয়ানো হয়েছে। এক শিশু হঠাৎ বমি করা শুরু করে এবং তার শরীর খারাপ হয়ে যায়। এরপরই পুরো ঘটনা সামনে আসে। বন্ধ করা হয় পোলিও ক্যাম্প। এখনও ওই ১২ শিশুকে হাসপাতালে নেয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারতের পররাষ্ট্র সচিব যেদিন আসতে পারেন ঢাকায়
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
X
Fresh