• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদেশি ক্রেতার বিরুদ্ধে বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের জয়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২১, ২২:২৯
Winning, Bangladeshi, garment, suppliers, against, foreign buyer
বিদেশি ক্রেতার বিরুদ্ধে বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের জয়

বাংলাদেশি পোশাক ব্যবসায়ীরা বিদেশি ক্রেতাদের চাহিদা অনুযায়ী পোশাক সরবরাহ করলেও অর্থ বকেয়া রেখে দিচ্ছেন। বাংলাদেশি পোশাক ব্যবসায়ীদের বিপুল অর্থ বকেয়া রেখে বিদেশি প্রতিষ্ঠানগুলো দেউলিয়া হয়ে গেলে ক্ষতির মুখে পড়েন বাংলাদেশি ব্যবসায়ীরা। এতে বাংলাদেশি পোশাক ব্যবসায়ীরা কারখানার শ্রমিকদের বেতন দিতে হিমশিমে পড়েন।

করোনা মহামারির সময়ে কিছু বিদেশি ক্রেতাদের অনৈতিক ব্যবসায়িক চর্চার শিকারে বাংলাদেশি তৈরি পোশাক সরবরাহকারীরা অন্যতম বড় ক্রেতা সিয়ার্সের বিরুদ্ধে জয় পেয়েছে।

গত বসন্তে বাংলাদেশ থেকে সরবরাহ করা তৈরি পোশাকের চালানের বিপরীতে বড় অংকের বকেয়া রেখে কোম্পানিটি দেউলিয়া হয়ে যায়। এরকম প্রায় পথে বসা বাংলাদেশি ২১টি কারখানা গত জুনে সিয়ার্সের বিরুদ্ধে কোটি ডলারের মামলায় জয় পেয়ে বড় অংকের অর্থ পেয়েছে বলে তাদের পক্ষের আইনজীবী জোসেফ ই. সারাচেককে উদ্ধৃত করে ফোর্বস জানিয়েছে।

দেউলিয়া হওয়ার কারণে গত বছর সিয়ার্স ও কেমার্টকে অধিগ্রহণকারী মার্কিন কোটিপতি এডওয়ার্ড ল্যাম্পার্টের হেজ ফান্ড ইএসএল ইনভেস্টভেন্টসের তৈরি প্রাইভেট কোম্পানি ট্রান্সফর্মকোর সঙ্গে সমঝোতার মাধ্যমে এই অর্থ ফেরত পাওয়া গেছে বলে অনলাইন সাময়িকীটির প্রতিবেদনে বলা হয়েছে।

গ্লোবাল ব্রান্ডস গ্রুপের মালিক ও বিশ্বের সর্ববৃহৎ তৈরি পোশাকের দালাল হংকংভিত্তিক লি অ্যান্ড ফুং সিয়ার্সের জন্য এসব পোশাক কেনায় ফড়িয়ার ভূমিকা পালন করে। সূত্র: ফোর্বস

এফএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
জাল ভিসায় এয়ারপোর্টে ধরা, দালালের বাড়িতে ৬ যুবক
X
Fresh