• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলি গুদাম থেকে গোলাবারুদ চুরির সাথে জড়িতদের শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২১, ১৬:২০
Thieves steal ammo from Israel military base with inside help
সংগৃহীত

ইসরায়েলের ন্যাশনাল ট্রেইনিং সেন্টার থেকে এক মাস আগে গোলাবারুদ চুরির পেছনে ভেতরের লোকদের সহায়তা ছিল। নেগেভ মরুভূমিতে অবস্থিত তেজেলিম সামরিক ঘাঁটিতে এ ঘটনা ঘটেছে।

ইসরায়েলি দৈনিক ইয়েদিয়থ আহরোনথ জানিয়েছে, তেজেলিম সামরিক ঘাঁটিতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও সেখানে মাত্র একটি ট্রাক প্রবেশ করে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) গত কয়েক মাসে এই ঘাঁটিতে ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে। সেখানে অতিরিক্ত গেট, কাঁটাতারের বেড়া এবং উচ্চ প্রযুক্তির নজরদারি যন্ত্রপাতি বসানো হয়েছে।

এরপরও সেখান থেকে গোলাবারুদ চুরির ঘটনা ঘটেছে। আইডিএফ বলছে, ওই ঘাঁটিতে কর্মরত বা সেবা দেয় এমন ব্যক্তিদের সহায়তায় চোররা গোলাবারুদ দিয়ে সেখান থেকে বেরিয়ে গেছে।

পুলিশ ব্যাপক তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। তবে এখনও চুরি যাওয়া গোলাবারুদ উদ্ধার করা সম্ভব হয়নি। ‍চুরি যাওয়া কিছু গোলাবারুদ অপরাধীদের কাছে বিক্রি করে দেয়া হয়েছে বলেও মনে করা হচ্ছে।

তেজেলিমে নিরাপত্তার দায়িত্বে থাকাদের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়নি আইডিএফ। তবে লেবাননের সীমান্তবর্তী একটি সামরিক ঘাঁটি একই ধরনের ঘটনার পর সেখানকার সিনিয়র কর্মকর্তাদের বরখাস্ত করেছিলেন চিফ অব স্টাফ আভিভ কোচাভি।

নেসেট কমিটির এক শুনানিতে আইডিএফ অপারেশন্স অধিদপ্তরের প্রধান মেজর জেনারেল আহারন হালিভা বলেছেন, স্থানীয় একটি নির্দিষ্ট গোত্র তেজেলিম থেকে গোলাবারুদ চুরি করেছে বলে তাদের বিশ্বাস।

এর আগে গত বছর আইডিএফ’র হাত থেকে ৮০টি বন্দুক ‍চুরির ঘটনা ঘটেছিল। এর মধ্যে ১৫টিই আইডিএফ কর্মকর্তাদের বাড়ি থেকে চুরি হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh