• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি বাইডেনের সমর্থন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২১, ১৮:৪০
US assures two-state solution for Israel-Palestine at UN
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জে বাইডেন দুই রাষ্ট্র সমাধানের ভিত্তিতে ইসরায়েল ও ফিলিস্তিনিদের জন্য দুটি পৃথক দেশ চান। বাইডেনের মধ্যপ্রাচ্য নীতি নিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে এক বক্তব্যে এমন কথা জানিয়েছে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত রিচার্ড মিলস।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেছেন, সামনে এগিয়ে যেতে দুই রাষ্ট্রই একমাত্র সমাধান বলে মনে করেন প্রেসিডেন্ট।

মিলস বলেছেন, বাইডেন প্রশাসন ফিলিস্তিনিদের সহায়তা এবং ট্রাম্প প্রশাসনের আমলে বন্ধ হওয়া কূটনৈতিক মিশন পুনরায় চালু করার পদক্ষেপ গ্রহণ করতে চায়। এছাড়া ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য অন্যান্য দেশগুলোর প্রতি আহ্বান অব্যাহত রাখবে।

তিনি বলেন, এই লক্ষ্যগুলো এগিয়ে নিতে বাইডেন প্রশাসন ফিলিস্তিনিদের পাশাপাশি ইসরায়েলিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিশ্বাসযোগ্যতা ফেরাবে। এজন্য ফিলিস্তিনের নেতৃত্ব এবং ফিলিস্তিনি জনগণের সঙ্গে মার্কিন সম্পর্ক পুনঃনবায়ন করা হবে।

মিলস বলেছেন, প্রেসিডেন্ট বাইডেন স্পষ্ট করে বলেছেন যে ফিলিস্তিনি জনগণের জন্য অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচি এবং মানবিক সহায়তা সমর্থনে তিনি যুক্তরাষ্ট্রের সহায়তা কর্মসূচি পুনরায় শুরু করতে চান। এছাড়া বিগত মার্কিন প্রশাসনের দ্বারা বন্ধ হওয়া কূটনৈতিক মিশন পুনরায় খোলার পদক্ষেপ গ্রহণ করতে চান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh