logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

ভ্যাকসিন নিরাপদ, ভয় পাওয়ার কিছু নেই: মোদি

Vaccine safe, nothing to fear says Modi
সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারিতে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটছে। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যুর দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। দেশটিতে ইতোমধ্যে ভ্যাকসিন প্রদান শুরু হলেও অধিকাংশ নাগরিক তা নিতে অনাগ্রহী। তাই অনেকটা বাধ্য হয়েই জনগণকে ভ্যাকসিন নেয়ার জন্য উৎসাহ দিতে হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। খবর আনন্দবাজারের।

শনিবার এক ভিডিওবার্তায় তিনি বলেন, বিজ্ঞানীদের সবুজ সংকেত পাওয়ার পরই বাজারে ভ্যাকসিন ছাড়া হয়েছে। এ কারণে অহেতুক ভয় পাওয়ার কিছু নেই। তবে এদিনও ভ্যাকসিন নেয়ার পর ভারতে মৃত্যুর খবর পাওয়া গেছে।

তবে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে কোনও মন্তব্য করেনি। এর আগে গত ১৬ জানুয়ারি ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয় দেশটিতে। ২১ লাখ মানুষের ভ্যাকসিন নেয়ার কথা থাকলেও গত সাতদিনে ভ্যাকসিন নিয়েছেন মোট ১২ লাখ ৭২ হাজার ৯৭ জন।

অন্যদিকে ভ্যাকসিন নেয়ার পর শনিবারও ২৬৭ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া গেছে। ভারতে প্রথম দফায় কোভিশিল্ড ও কোভ্যাক্সিন নামের দুটি ভ্যাকসিন প্রদান করা হচ্ছে।

ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ৬ লাখ ৪০ হাজার ৫৪৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ২২১ জনের। ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

এসআর/এ

RTV Drama
RTVPLUS