logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২১, ১৫:৫৫
আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৯:১৮

করোনাভাইরাস টিকা উৎপাদনকারী সিরামের ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৫

Fire breaks out at Serum Institute of India
ফাইল ছবি

ভারতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাস টিকা উৎপাদনকারী সিরাম ইন্সটিটিউটের একটি নির্মাণাধীন ভবনে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির পুনে শহরের মাঞ্জরি এলাকায় অবস্থিত ইন্সটিটিউটের টার্মিনাল ১ গেটের কাছে একটি ভবনে আগুন লাগে।

এই ঘটনার পর পরই সেখানে পৌঁছায় দমকলবাহিনীর অন্তত ১০টি ইউনিট। পরে তারা আগুন নেভাতে সক্ষম হয়। এসময় পাঁচজনের মৃতদেহ ছাড়াও আরও কয়েকজনকে জীবিত উদ্ধার করে।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেছেন, প্রায় তিন ঘণ্টার চেষ্টার পর তারা আগুন নেভাতে সক্ষম হন। তবে কি কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা জানাতে পারেননি তিনি।

সিরামের প্রধান নির্বাহী (সিইও) আদর পুনাওয়ালা বলেছেন, আমরা কিছু বেদনাদায়ক আপডেট পেয়েছি। দুভার্গ্যজনকভাবে এই ঘটনায় কয়েকজনের মৃত্যু হয়েছে। আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি এবং নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সিরাম করোনাভাইরাসের টিকা কোভিশিল্ড উৎপাদন করছে। যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ফার্মাসিউটিক্যাল কোম্পানি অ্যাস্ট্রাজেনেকা এই টিকা তৈরি করেছে। ভারতে এই টিকার উৎপাদন করছে বিশ্বের সবচেয়ে বড় উৎপাদক প্রতিষ্ঠান সিরাম।

ইন্ডিয়া টিভি জানিয়েছে, সিরামের একটি উৎপাদন প্লান্টে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই প্লান্টটি কোভিশিল্ডের একটি উৎপাদন ইউনিটের কাছেই অবস্থিত। ভারতের রিপাবলিক টিভি জানিয়েছে, যেসব ভবনটিতে আগুন লেগেছে সেখানে বিসিজি টিকা উৎপাদন করা হয়। তারা বলছে, ভবনটির তৃতীয় তলায় আগুন লেগেছে।

RTV Drama
RTVPLUS