logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১৪:০৬
আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ১৫:০১

পদত্যাগ করলেন মার্কিন স্বাস্থ্যমন্ত্রী

পদত্যাগ করলেন মার্কিন স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন কংগ্রেসে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। শুক্রবার (১৫ জানুয়ারি) সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যালেক্স আজারের পদত্যাগ পত্রটি ১২ জানুয়ারির ছিল এবং এটি কার্যকর হবে আগামী ২০ জানুয়ারি।

চিঠিতে অ্যালেক্স আজার উল্লেখ করেছেন, সদ্য অনুষ্ঠিত নির্বাচনের পর ট্রাম্প প্রশাসনের কর্মকাণ্ড, বক্তব্য এবং গত সপ্তাহে তার সমর্থকদের সহিংসমূলক হামলা ঐতিহাসিক উত্তরাধিকারকে কলুষিত করছে।

নিউ ইয়র্ক টাইমসে প্রথম প্রকাশিত ওই চিঠিতে আজার আরও বলেছেন, ক্যাপিটল ভবনে হামলা চালানো আমাদের গণতন্ত্র ও শান্তিপূর্ণ ঐতিহ্যের ওপর হামলার সামিল। এছাড়াও তিনি উল্লেখ করেছেন, আমি বিনীতভাবে অনুরোধ করছি আগামী ২০ জানুয়ারি ওয়াশিংটন বা অন্য কোথাও যেন উদ্বোধনী কার্যক্রম কেউ বাধাগ্রস্ত করতে না পারে। এদিন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ক্ষমতা যেন হস্তান্তর করা সম্ভব হয় সেই দাবিও জানিয়েছেন তিনি।

সদ্য-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, মহামারি করোনার ভ্যাকসিন দেশের নাগরিকদের সুষ্ঠুভাবে প্রদান ও চিকিৎসা সেবা অব্যাহত রাখবেন।

গত ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে। সেখানে সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। ঠিক সেই সময় ট্রাম্প সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায়। আর সেই হামলাকে সমর্থন জানান ডোনাল্ড ট্রাম্প। সূত্র : সিএনএন

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS