• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাইডেনের শপথের আগেই রাজধানী ছাড়ার পরিকল্পনা ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক :

  ১৬ জানুয়ারি ২০২১, ১৩:৪২
ডোনাল্ড ট্রাম্প

হোয়াইট হাউজ ছাড়ার জন্য শেষ প্রস্তুতি নিচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতোমধ্যে হাউজ থেকে ট্রাম্পের যাবতীয় আসবাবপত্র গোছানোর কাজ শুরু হয়েছে। শুক্রবার (১৫ জানুয়ারি) বিশ্বস্ত একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, ট্রাম্প এর আগে মঙ্গলবার অর্থাৎ উদ্বোধনের আগের দিন রাজধানী ছাড়ার পরিকল্পনা করেছিলেন।

বার্তা সংস্থার প্রতিবেদনে আরও বলা হয়েছে, ট্রাম্প প্রথমে এমন চিন্তা ভাবনা করলেও পরে তিনি পরিকল্পনা বদলান এবং বুধবার নব-নির্বাচিত প্রেসিডেন্টের উদ্বোধনের দিন ওয়াশিংটন ত্যাগ করার পরিকল্পনা করেন। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনও ঘোষণা করা হয়নি বলেও জানান নাম প্রকাশ্যে অনিচ্ছুক ওই সূত্র। এর আগে ট্রাম্প জানিয়েছিলেন, সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্বোধন দিবসে অংশ নেবেন না তিনি।

গত ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে। সেখানে সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। ঠিক সেই সময় ট্রাম্প সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায়। আর সেই হামলাকে সমর্থন জানান ডোনাল্ড ট্রাম্প। এরপর সংবিধানের ২৫তম সংশোধনী অধিবেশনে ডোনাল্ড ট্রাম্পকে ইমপিচ করতে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট সদস্যরা প্রস্তাব উত্থাপন করেন।

সূত্র : আল-জাজিরা

এসআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫
এবার ১০০ হাউজ অব ডেলিগেটসের সম্মাননা পেল ডব্লিউইউএসটি
ইউনূসকে নিয়ে ওয়াশিংটন পোস্টে বিজ্ঞাপন, সংবাদ নয়: পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশের নির্বাচন ও ড. ইউনূস ইস্যুতে যা বলল হোয়াইট হাউজ
X
Fresh