• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাজ্যে সোমবার থেকে সব ধরনের ভ্রমণ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১০:০৮
যুক্তরাজ্যে সোমবার থেকে সব ধরনের ভ্রমণ বন্ধ
ফাইল ছবি

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, সোমবার থেকে মহামারি করোনাভাইরাসের অজ্ঞাত নতুন স্ট্রেইন থেকে ঝুঁকি এড়ানোর জন্য সকল ধরনের ভ্রমণ পথ বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে কেউ যদি যুক্তরাজ্যে প্রবেশ করতে চায় তাহলে করোনা পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে তাকে। নতুন এই নিয়ম অনন্ত আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

আজ শনিবার (১৬ জানুয়ারি) বিবিসি বাংলার এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

সম্প্রতি ব্রাজিলে করোনা ভাইরাসের পৃথক এবং অজ্ঞাত এক ধরন শনাক্ত হওয়ায় উদ্বেগের সৃষ্টি হয়। এতে করে দক্ষিণ আমেরিকা এবং পর্তুগালের সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয় শুক্রবার।

প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে বলেন, এই সময়ে অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। দিনের পর দিন আমাদের জনগণকে রক্ষা করতে এসকল পদক্ষেপ গ্রহণ করছি আমরা। করোনার ভ্যাকসিনের ব্যাপারে আশাবাদী আমরা এবং সেই সঙ্গে করোনার যে নতুন স্ট্রেইন দেশের বাইরে থেকে আসছে তা বন্ধ করার জন্য অবশ্যই অতিরিক্ত ব্যবস্থা নিচ্ছি।

যুক্তরাজ্যে ভ্রমণের সকল ধরনের পথ সোমবার স্থানীয় সময় ভোর চারটা থেকে বন্ধ থাকবে। এই সময়ের পর যারা দেশটিতে আসবে তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে যদি না ৫ দিন পর করোনা রেজাল্ট নেগেটিভ আসে।

এসআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh