logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করা সঠিক কিন্তু বিপজ্জনক: টুইটার

Closing Trump's account is right but dangerous: Twitter
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করা ‘সঠিক’ অথচ ‘বিপজ্জনক’ সিদ্ধান্ত বলে জানিয়েছেন টুইটার কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডোরসি সম্প্রতি কয়েকটি টুইট বার্তায় জানিয়েছেন এ কথা।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) টুইটার কর্তৃপক্ষের মন্তব্য নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা।

টুইটারের প্রধান এ নির্বাহী আরও বলেন, ট্রাম্পের অস্বাভাবিক ও অসহনীয় পরিস্থিতি সৃষ্টির জন্য এ কাজ করতে বাধ্য হয়েছে টুইটার কিন্তু এমনটা না হলে ভালো হতো। বিদায়ী প্রেসিডেন্টের অ্যাকাউন্ট বন্ধ করার বিষয়কে ব্যর্থতা আখ্যায়িত উল্লেখ করে নির্বাহী বলেন, আমরা আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘মুক্ত’ আলোচনার পরিবেশ বজায় রাখতে পারিনি।

এর আগে বুধবার (৬ জানুয়ারি) ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে। সেখানে সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। ঠিক সেই সময় ট্রাম্প সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায়।

এছাড়াও ট্রাম্প সমর্থকরা সেই সময় ক্যাপিটল ভবনে অনেক ভাঙচুর এবং লুটপাট করে। আর এ ঘটনাকে সমর্থন জানিয়ে ট্রাম্প নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ফেসবুকে পোস্ট দেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্র ছাড়াও অন্যান্য দেশে আলোচনা-সমালোচনা হয়।

ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ পদ থেকে এমন দায়িত্বহীন কার্যকলাপের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম টু্ইটার কর্তৃপক্ষ ট্রাম্পের ৮ কোটি ৮০ লাখ ফলোয়ারধারী অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়। সূত্র : আল-জাজিরা

এসআর/পি

RTV Drama
RTVPLUS